adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এশিয়ার সেরা গভর্নর ড. আতিউর রহমান

atiur-asia_86371নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানকে ২০১৫ সালের জন্য এশিয়ার সেরা কেন্দ্রীয় ব্যাংক প্রধান মনোনীত করেছে ইউরো ইনস্টিটিউশনাল ইনভেস্টরস মানি পিএলসির গবেষণা শাখা এমার্জিং মার্কেট। শনিবার সংস্থাটির প থেকে এ ঘোষণা দেয়া হয়।
এ ব্যাপারে কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান জানান, দেশের আর্থিক অন্তর্ভুক্তিমূলক খাতের উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ আতিউর রহমানকে এ পুরস্কার প্রদানের জন্য মনোনীত করা হয়েছে।

এর আগেও দ্য ব্যাংকার কর্তৃক এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের জন্য সেরা গভর্নর হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন আতিউর। দেশে অর্থনৈতিক স্থিতিশীলতা অর্জনে প্রবৃদ্ধি ধরে রাখার েেত্র কেন্দ্রীয় ব্যাংক প্রধান হিসেবে তার ভূমিকা বিবেচনা করে এ স্বীকৃতি প্রদান করা হয়েছিল।

তবে এমাজিং মার্কেট প্রান্তিক কৃষকদের ব্যাংকিংয়ের মতো আনুষ্ঠানিক লেনদেনে সম্পৃক্ত করাকে বিশেষ বিবেচনা নিয়ে এ কৃষকপুত্রকে এশিয়ার সেরা গর্ভনর হিসেবে ভূষিত করল। গত বছর ভারতের কেন্দ্রীয় ব্যাংক গর্ভনর রঘুরাম রাজন এ পুরস্কার পেয়েছিলেন। আর এবার তার স্বদেশী অরুণ জেটলি এশিয়ার সেরা অর্থমন্ত্রী মনোনীত হয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া