adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জনস্বার্থ বিরোধী কাজে যেনো মিডিয়ার স্বাধীনতা ব্যবহার না হয়’

chandpur pic-1 (1)_86261ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, মিডিয়ার স্বাধীনতা যেন জনস্বার্থ বিরোধী কাজে ব্যবহার না হয় সে দিকে সাংবাদিকদের ল্য রাখতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার বিকল্প নেই। মিডিয়া স্বাধীনতা দরকার, আর সেই স্বাধীনতা সরকার দিয়েছে।


আজ ৯ অক্টোবর শুক্রবার চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এসব কথা বলেন।
তিনি বলেন, পুলিশ এবং সাংবাদিক দায়িত্ব পালন করতে গিয়ে পরস্পরের সু-সম্পর্ক সৃষ্টি হয়। আর এ সম্পর্ক এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। কারণ পুলিশ এবং সাংবাদিকদের কাজ একই সুত্রে গাঁথা। সাংবাদিকদের প্রকাশিত তথ্য পুলিশের অনেক কাজে লাগে।

তিনি বলেন, মিডিয়ায় অনেক পরিবর্তন এসেছে। কিন্তু সেই আলোকে এখনও সামাজিক পরিবর্তন আসেনি। সামাজিক পরিবর্তনে মিডিয়া নিয়ামক হিসেবে কাজ করছে। দেশকে ভালো কিছু দিতে হলে, সাংবাদিকরা তাদের লিখনির মাধ্যমে জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো তুলে ধরতে পারেন। যারা হলুদ সাংবাদিকতা করে, তাদের স্থায়িত্ব বেশিদিন থাকে না।

চাঁদপুর প্রেসকাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রহিম বাদশার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. সফিকুর রহমান পিপিএম, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার শামসুন্নাহার।

সাংবাদিকদের প থেকে বক্তব্য দেন ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ্ মো. মাকছুদুল আলম, বিএম হান্নান প্রমূখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া