adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইন্টারনেট ছাড়াই চ্যাট হবে

news_img (3)ডেস্ক রিপোর্ট : ইন্টারনেট ছাড়াই চ্যাট করার বিশেষ ফিচার চালু করলো হাইক ম্যাসেঞ্জার। ইনস্ট্যান্ট ম্যাসেজিং এ জনপ্রিয় এই অ্যাপটি ‘হাইক ডাইরেক্ট’ নামে নতুন এই ফিচারটি চালু করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে নতুন এই ফিচারের মাধ্যমে ৭ কোটিরও বেশি মানুষের সঙ্গে ইন্টারনেট ছাড়াই চ্যাট করা যাবে।

এ বিষয়ে হাইক ম্যাসেঞ্জারের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন ভারতী মিত্তাল বলেন, ‘ভারতে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে অনেকেরই ইন্টারনেট সংযোগ নেই। ফলে তারা তাদের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করতে পারছে না। হাইক অ্যাপটি একবার ইনস্টল করে নিলে ইন্টারনেট সংযোগ ছাড়াই বন্ধুদের সঙ্গে চ্যাট, ফটো শেয়ারি এবং স্টিকার বিনিময় করা যাবে। এজন্য কোনো পয়সাই খরচ হবে না।’

কেভিন জানান, ইন্টারনেট ছাড়াই ৭০ মেগাবাইটের একটি ফাইল মাত্র ১০ সেকেন্ডে অন্যদের কাছে পাঠানো যাবে। 

যদিও এই ফিচারটি ইন্টারনেট সংযোগ ছাড়াই কাজ করবে। তবে এটি মাত্র ১০০মিটারের মধ্যে ইন্টারনেট ছাড়াই চ্যাট করা যাবে। অর্থাৎ ১০০ মিটার দুরত্বের মধ্যে থাকা বন্ধুর সঙ্গে বিনা পয়সায় চ্যাট এবং ফটো, স্টিকার আদান-প্রদান করা যাবে। 

কেভিন জানান, এখনকার বেশিরভাগ স্মার্টফোনেই ওয়াইফাই ফিচার রয়েছে। ওয়াইফাই সমর্থন করে এমন ফোনের মাধ্যমে ইন্টারনেট ছাড়াই হাইক দিয়ে চ্যাট করা যাবে। 

সম্প্রতি এই অ্যাপটিতে গ্রুপ কলিং ফিচার চালু করা হয়েছে। ভারতের অ্যাপটি দারুণ জনপ্রিয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া