adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাঙ্গাইল উপনির্বাচন – আ.লীগের প্রার্থী সোহেল হাজারী

tangail1444323235নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন কালিহাতী উপজেলার প্রাক্তন চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী।
 
বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংসদীয় বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়।
সভায় সভাপতিত্ব করেন সংসদীয় বোর্ডের সভাপতি ও দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। বোর্ডের সভায় উপস্থিত একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
 
এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে টাঙ্গাইল-৪ উপনির্বাচন নিয়ে সংসদীয় বোর্ডের সভা প্রার্থী মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। পরে বোর্ডের পে আজ বৃহস্পতিবার প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানানো হয়।
 
দলীয় সূত্র জানায়, প্রায় দুই ঘণ্টাব্যাপী সভায় আগ্রহী প্রার্থীদের সবাইকে ডেকে নিয়ে সাাতকার গ্রহণ করা হয়। পাশাপাশি আগ্রহী সব প্রার্থীদেরও বক্তব্য পেশ করার সুযোগ দেওয়া হয়। এমনকি প্রার্থীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।
 
গত বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করা হয়।
 
এ উপনির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের মধ্যে ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও জনতা ব্যাংকের পরিচালক আবু নাসের, আওয়ামী লীগ উপ-কমিটির সহ-সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের প্রাক্তন সাংগঠনিক সম্পাদক এবং প্রাক্তন কালিহাতী উপজেলা চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী, কালিহাতী উপজেলা চেয়ারম্যান মাজহারুল ইসলাম তালুকদার, কালিহাতি পৌর মেয়র ও উপজেলা সাধারণ সম্পাদক আনসার আলী, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জাফরুল শাহরিয়ার জুয়েল প্রমুখ।

গত ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল-৪ শূন্য আসনে ১০ নভেম্বর ভোটের দিন নির্ধারণ করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর আবদুল লতিফ সিদ্দিকী সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করায় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

কালিহাতী উপজেলার ১৩ ইউনিয়ন, কালিহাতী পৌরসভা এবং এলেঙ্গা পৌরসভা নিয়ে টাঙ্গাইল-৪ আসন। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৮৪৭ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া