adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জিততেই কিরগিজস্তান যাচ্ছে বাংলাদেশ

BFFক্রীড়া প্রতিবেদক : ২০১৮ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি লেগ খেলতে শুক্রবার সকালে কিরগিজস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলদেশ জাতীয় ফুটবল দল। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফুটবলাররা রিপোর্ট করবেন সকাল ৮টায়। ১৩ অক্টোবর কিরগিজ স্থানীয় সময় সন্ধ্যা সাতটায়, সফরকারী বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। এই ম্যাচকে নিয়ে এরই মধ্যে নিজেদের লক্ষ্য স্থির করেছেন নতুন নিয়োগ পাওয়া কোচ ফ্যাবিও লোপেজ। 
বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি জানান, ড্র কিংবা হার নয়, জয়ের লক্ষ্যেই যাচ্ছে তার দল। গেল জুনে ঢাকায় লোডভিক ডি ক্রইফের অধীনে প্রথম লেগের ম্যাচে ৩-১ এ হেরেছিল মামুনুল ইসলামের দল। আর এই হারের ক্ষতে প্রলেপ লাগাতে গেল ২০ দিন শিষ্যদের বেশ ভালভাবেই অনুশীলন করিয়েছেন বলেও জানালেন ইতালিয়ান কোচ। শুধু তাই নয়, ফিরতি এই লেগকে সামনে রেখে দলের কন্ডিশন বেশ ভাল বলেও সাংবাদিকদের আশ্বস্ত করলেন তিনি।
ম্যাচকে সামনে রেখে শিষ্যদের রক্ষণভাগ নিয়েও তুষ্ট লাল-সবুজের কোচ। পেটে টিউমারের অপারেশনের কারণে দলে নেই এমিলি, তারপরেও তার বদলি নাবিব নেওয়াজ জীবনের উপরই আস্থা রাখছেন। দলের সার্বিক পরিস্থিতি ভাল থাকলেও প্রতিপক্ষকে সমীহ করতে ভুল করেননি লোপেজ।
এদিকে, সফরকারী দলের অধিনায়ক মামুনুল ইসলাম জানালেন, গেল ২০ দিন নতুন কোচের অধীনে নিজেদের বেশ ভালই ঝালিয়ে নিয়েছেন তারা। সেই অভিজ্ঞতার আলোকে ম্যাচে একটি সুযোগও হাতছাড়া করতে চান না এই মিডফিল্ডার। হাইভোল্টেজ ম্যাচের পুরোটাই অ্যাটাকিং খেলতে চাইছেন মামুনুল।
অন্যতম নির্ভরযোগ্য দুই খেলোয়াড় জাহিদ ও এমিলি ছাড়া দল কতটা ব্যালেন্স? এমন প্রশ্নের উত্তরে মামুনুল জানান, দলের সাম্যতার প্রশ্নে তাদের অনুপস্থিতি খুব সমস্যা করবে না। কিরগিজস্তানের বিপক্ষে ফিরতি এই লেগকে সামনে রেখে ৭ বছর পর দলে ফিরেছেন ডিফেন্ডার ফয়সাল মাহমুদ। ইনজুরির কারণে দলে নেই উইঙ্গার জাহিদ হোসেন। 
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া