adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোবার্স-থিসারা নামে শ্রীলঙ্কা-উইন্ডিজ সিরিজ

Srilanka_ স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের নামকরণ করা হয়েছে সোবার্স-থিসারা ট্রফি। ক্যারিবীয় কিংবদন্তি স্যার গ্যারি সোবার্স ও সাবেক লঙ্কান অধিনায়ক মাইকেল থিসারার প্রতি সম্মান জানাতেই এমন সিদ্ধান্ত নেয় দু’দেশের ক্রিকেট বোর্ড। এক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।
গলে আগামী ১৪ অক্টোবর প্রথম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে ও. ইন্ডিজ। ২২ অক্টোবর কলম্বোর পি সারা ওভারে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে। টেস্ট সিরিজ শেষে তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ওডিআই ম্যাচগুলো হবে যথাক্রমে ১, ৪ ও ৭ নভেম্বর। আর ৯ ও ১২ নভেম্বরের টি-টোয়েন্টি ম্যাচ খেলে দেশে ফিরবে ক্যারিবীয়রা।
ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে সুপরিচিত গ্যারি সোবার্স। ১৯৫৪ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ও. ইন্ডিজের হয়ে খেলেন। ৯৩ টেস্টে ৫৭.৭৮ গড়ে করেন ৮,০৩২ রান। ত্রিশটি অর্ধশতকের পাশাপাশি তার দখলে রয়েছে ২৬টি সেঞ্চুরি। আর বল হাতে নেন ২৩৫ উইকেট।
১৯৭৩ সালের সেপ্টেম্বরে ক্যারিয়ার সায়াহ্নে এসে একটি ওয়ানডে ম্যাচই খেলেন সোবার্স। তবে লিডসে ইংল্যান্ডের বিপক্ষে সে ম্যাচটিতে তিনি ব্যাট হাতে শূন্য রানে ফেরেন। বোলিং প্রান্তে অবশ্য এক উইকেট লাভ করেন।
অন্যদিকে, শ্রীলঙ্কার হয়ে কখনো টেস্ট ম্যাচ খেলা হয়নি মাইকেল থিসারার। ওয়ানডে খেলেছেন মাত্র তিনটি। সবকটিই ইংল্যান্ডে অনুষ্ঠিত ১৯৭৫ সালের প্রথম ক্রিকেট বিশ্বকাপে। তিন ম্যাচে তার ব্যাট থেকে আসে ৭৮ রান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া