adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে বিদেশিদের বিশেষ নিরাপত্তা

Cox_bazar1444230190ডেস্ক রিপোর্ট : কক্সবাজারে অবস্থানরত বিদেশি নাগরিক ও পর্যটকদের বিশেষ নিরাপত্তার আওতায় আনা হয়েছে। সম্প্রতি ঢাকায় ইতালির নাগরিক ও রংপুরে জাপানি নাগরিক খুন হওয়ার পর থেকে বিদেশিদের জন্য এ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। 

বিদেশি পর্যটকরা যাতে নির্বিঘেœ চলাফেরা করতে পারেন ও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার শিকার না হন, সেজন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছে কক্সবাজার জেলা প্রশাসন, জেলা পুলিশ ও ট্যুরিস্ট পুলিশ। 

এদিকে প্রশাসনের সর্বোচ্চ সতর্কতা ও গোয়েন্দা ততপরতার কারণে দুই বিদেশি নাগরিক হত্যকাণ্ডের কোনো প্রভাব পড়েনি কক্সবাজরের পর্যটন শিল্পে। 

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জানা, দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের প্রভাব পড়েনি পর্যটন শহর কক্সবাজারে। প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশে থেকে আসছেন বিদেশি পর্যটকেরা। এসব বিদেশি পর্যটক নির্বিঘেœ কক্সবাজারে চলাফেরা করছেন।

হোটেল লং বিচের অপারেশন ম্যানেজার মোহাম্মদ তারেক জানান, হোটেলে আসা বিদেশি পর্যটকদের ব্যাপারে জেলা ও ট্যুরিস্ট পুলিশের প থেকে সার্বণিক তদারকি করা হচ্ছে। বিদেশি পর্যটকরা কোথাও যাওয়ার সময় তা পুলিশকে জানানো হচ্ছে। বিদেশি পর্যটকদের ভ্রমণ নির্বিঘ্ন করতে নির্দিষ্ট দূরত্ব থেকে তাদের ওপর নজরদারি করছে পুলিশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া