adv
১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আজ সারাদেশে ছাত্র ধর্মঘটের ডাক

shab_85916নিজস্ব প্রতিবেদক : মেডিকেলে পুনঃভর্তি পরীাসহ চার দফা দাবিতে বুধবার সারা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে দুটি সংগঠন।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য এ ছাত্র ধর্মঘটের ডাক দেয়।


এতে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুম্মন।


রুম্মন বলেন, গত ১৮ সেপ্টেম্বর ফাঁস করা প্রশ্নে মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীা হওয়ার পর থেকে ভর্তি পরীা বাতিল করে পুনরায় ভর্তি পরীা নেয়াসহ চার দফা দাবিতে আমরা আন্দোলন করে আসছি। কিন্তু পুলিশ আন্দোলনকারী শিার্থীদের ওপর হামলা ও নির্যাতন চালাচ্ছে। অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রী দায়িত্বহীন বক্তব্য দিয়ে বিষয়টিকে আড়াল করার চেষ্টা করছেন।

তিনি বলেন, গত ৪ অক্টোবর আমরা প্রশ্ন ফাঁস বন্ধ, ফাঁসকৃত প্রশ্নপত্রে নেয়া ভর্তি পরীা বাতিল করে পুনরায় ভর্তি পরীা নেয়া, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আন্দোলনরত শিার্থীদের পুলিশের নির্যাতনের বিচারের দাবিতে ৬ অক্টোবর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলাম। পুনঃভর্তি পরীাসহ আমাদের দাবি তো মানা হয়নি,একটি তদন্ত কমিটিও গঠন করা হয়নি। বরং স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য প্রশ্ন ফাঁসকারীদের আরও উৎসাহিত করছে। এ অবস্থায় আমরা আমাদের পূর্বঘোষিত ধর্মঘট পালনের জন্য ছাত্র-শিক ও অভিভাবকসহ সবাইকে আহ্বান জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি এম জিলানী শুভ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি লেলিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সদস্য নাঈমা খালেদ মনিকা,উম্মে হাবিবা বেনজির প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া