adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তরিকুলসহ যশোর বিএনপির ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

index_98927ডেস্ক রিপোর্ট : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামসহ জেলা বিএনপির ৩৪ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা করেছে উপশহর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত উপপরিদর্শক (এসআই) ইউসুফ।

সোমবার বিকেলে যশোর কোতোয়ালি থানায় মামলাটি করা হয়। রোববার রাতে আটক হওয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবুকে এ মামলায় আটক দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। বিএনপি নেতা সাবুর কাছ থেকে পাঁচটি বোমা উদ্ধার দেখানো হয়েছে।

১৯৭৪ সালের বিশেষ মতা আইনের ১৫(৩)/২৫-ডিসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলী আইনের ৪/৬ ধারায় রুজু করা মামলার এজাহারে দাবি করা হয়েছে,  আসামিরা বর্তমান সরকারের গণমুখী কার্যক্রমের বিরোধিতা করে অগণতান্ত্রিক পথে রাষ্ট্রমতা দখলের পাঁয়তারা করে আসছে। বিভিন্ন স্থাপনায় অগ্নিসংযোগসহ মানুষের জীবন এবং সম্পদের ব্যাপক তিসাধন করে আসছে। নাশকতার উদ্দেশে আসামিরা যশোর উপশহর গেটের সামনে মারাত্মক অস্ত্রশস্ত্র, হাতবোমা, পেট্রলবোমা, লাঠিসোঁটাসহ জড়ো হলে পুলিশ তাদের ধাওয়া করে। ঘটনাস্থল থেকে সৈয়দ সাবেরুল হক সাবু, আবদুল জলিল ও মাসুদ রানাকে আটক করা হয়। উদ্ধার হয় পাঁচটি বোমা ও বাঁশের লাঠি।

মামলায় আসামিদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু ছাড়াও শহর বিএনপির সভাপতি ও পৌরসভার মেয়র মারুফুল ইসলাম, সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু, জেলা কমিটির সহ-সভাপতি রফিকুর রহমান তোতন, জাফর সাদিক, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া