adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলন্ত বিমানে মারা গেলেন পাইলট

Pilot-thereport24আন্তর্জাতিক ডেস্ক : আকাশে যাত্রীবাহী বিমান উড্ডয়নরত অবস্থায় মারাত্মক অসুস্থ হয়ে মৃত্যুবরণ করেছেন এক পাইলট। তবে সহকারী পাইলট ভালভাবে বিমানটিকে চালিয়ে অবতরণ করাতে সক্ষম হয়েছেন।
খালিজ টাইমসের মঙ্গলবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, ফোনিক্স থেকে বোস্টনগামী যুক্তরাষ্ট্রের একটি বিমানে এ ঘটনা ঘটে। এ অবস্থায় টেক্সাসভিত্তিক ফোর্ট ওর্থ এয়ারলাইন্সের বিমানটি সিরাকসে’র বিমানবন্দরে জরুরি অবতরণ করে।
বিমান চালনার সময় হঠাত পাইলট অসুস্থ হয়ে চালাতে অক্ষম হন এবং কিছুক্ষণ পর মারা যান। এ সময় যাত্রীদের জানানো হয়, পাইলট অসুস্থ হয়ে পড়েছেন। এ কারণে বিমানটি জরুরি অবতরণ করানো হচ্ছে। ভালভাবে অবতরণের পর যাত্রীদের পাইলটের মৃত্যুর কথা জানানো হয়।
এয়ারলাইন্সটির মুখপাত্র এ্যান্দ্রা হুগুলি জানান, স্থানীয় সময় রবিবার রাত ১১টা ৫৫ মিনিটে ফোনিক্স থেকে বোস্টনের উদ্দেশে উড্ডয়ন করে যাত্রীবাহী বিমানটি। বিমানটিতে ১৪৭ যাত্রী ও ৫ ক্রু ছিল।
যুক্তরাষ্ট্রে চলন্ত বিমানে পাইলটের মৃত্যুর ঘটনা অবশ্য এটাই প্রথম নয়। দেশটির ফেডারেল এভিয়েশন প্রশাসন জানিয়েছে, ১৯৯৪ সালের পর থেকে মার্কিন এয়ারলাইন্সের কোনো বিমান উড্ডয়নরত অবস্থায় এ পর্যন্ত ৭ পাইলটের মৃত্যুর ঘটনা ঘটেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া