adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ত্র তৈরির মেশিনসহ ৫ জেএমবি সদস্য আটক

j_85825_0 (1)ডেস্ক রিপোর্ট  : চট্টগ্রামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) গোপন আস্তানায় অভিযান চালিয়ে সংগঠনটির সামরিক শাখার প্রধানসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর কর্ণফুলী থানার খোয়াজনগর আজিমপাড়া লালমিয়া কন্ট্রাকটর সড়কের হাজী নুর আহমদ টাওয়ারের নিচতলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে ১০টি হ্যান্ড গ্রেনেড, ১২০ রাউন্ড গুলি, একটি পিস্তল ও ১০টি ছোরা, অস্ত্র তৈরির মেশিন, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- সামরিক শাখার প্রধান মো. জাবেদ, জেএমবি সদস্য বুলবুল আহমেদ, মো. সুজন ওরফে বাবু, মাহবুব ও সোহেল। অভিযানে নেতৃত্ব দেওয়া চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর-দণি) বাবুল আক্তার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবি সদস্য মাহবুব ও সোহেলকে আটক করা হয়। দুইজনকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর তাদের স্বীকারোক্তির ভিত্তিতে সন্ধ্যায় অভিযান চালানো হয়।
হাজী নুর আহমদ টাওয়ারের নিচতলায় একটি ক ভাড়া নিয়ে তারা সেখানে অবস্থান করছিল। পরে সেখান থেকে মো. জাবেদ, বুলবুল আহমেদ ও মো. সুজনকে আটক করা হয়।
গোয়েন্দা কর্মকর্তা বাবুল আক্তার বলেন,‘মো. জাবেদ চট্টগ্রামের সামরিক শাখার প্রধান। একই সঙ্গে জেএমবি’র আত্মঘাতি দলের সদস্যও। অন্যরা সবাই প্রশিতি সদস্য।’
জানতে চাইলে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার কুসুম দেওয়ান বলেন, ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া গ্রেনেডগুলো নিষ্ক্রিয় করা হচ্ছে। তবে অভিযান এখনো অব্যাহত রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া