adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পদ্মার ভাঙন রোধসহ ৪ প্রকল্প অনুমোদন

2015_09_22_13_31_22_JstuD1mlGtdpr8xWgpG73aX1Kjzq8x_800xautoনিজস্ব প্রতিবেদক : ২ হাজার ৪৭৪ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে ৪ প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।
 
মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেকের বৈঠকে প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘২ হাজার ৪৭৪ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে ৩টি নতুন ও একটি সংশোধিত প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পগুলো বাস্তবায়নে সরকারি অর্থায়ন ১ হাজার ৮৯ কোটি ৫৪ লাখ ও প্রকল্প সাহায্য ১ হাজার ৩৮৫ কোটি ৪১ লাখ টাকা ব্যয় করা হবে।’
 
অন্য অনুমোদিত প্রকল্পগুলো হল- বিশ্বখাদ্য কর্মসূচির সহায়তায় দুযোর্গ ও জলবায়ু পরিবর্তন প্রভাবসহন প্রকল্প।প্রকল্পটি বাস্তবায়নে সংশোধিত ব্যয় ধরা হয়েছে ৭১৫ কোটি ৩৭ লাখ। আগে ব্যয় ধরা হয়েছিলো ১ হাজার ৩৮ কোটি টাকা।
সম্পূর্ণ সরকারি অর্থায়নে ১৫৫ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার অন্তর্গত তিতাস নদী (আপার) পুনর্খনন প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।
 
পদ্মা নদীর ভাঙন হতে রাজশাহী ক্যাডেট কলেজ ও সংলগ্ন গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষা প্রকল্প। প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৮৬ কোটি ৭৯ লাখ টাকা।
এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়নে ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টার স্থাপন নামে একটি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ১হাজার ৫১৫ কোটি ৯১ লাখ টাকা।  

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া