adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোসাদ্দেকের আট মাসে তিনটি ডাবল সেঞ্চুরি

MOSADDAKনিজস্ব প্রতিবেদক :  প্রথম শ্রেণির ক্রিকেটে স্বপ্নের মতো একটি বছর কাটাচ্ছেন মোসাদ্দেক হোসেন। চলতি বছর ছয়টি শতক পেয়েছেন এই তরুণ, যার তিনটিকেই পরিণত করেছেন দ্বিশতকে।
ময়মনসিংহের ১৯ বছর বয়সী মোসাদ্দেক প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেন বরিশালের হয়ে। গত বছর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হলেও প্রথম বছরটি খুব একটা ভালো কাটেনি তরুণ এই অফ স্পিন অলরাউন্ডারের। প্রথম মৌসুমে দুই ম্যাচ খেলে মাত্র ২৪ রান করেন এই তরুণ। পরের মৌসুমেই নিজের জাত চেনান মোসাদ্দেক। গত মৌসুমে (২০১৪-১৫ মৌসুম) ৮ ম্যাচে চারটি শতকসহ ৮৬.০৮ গড়ে করেন এক হাজার ৩৩ রান।
গত ফেব্র“য়ারিতে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতকটি পান মোসাদ্দেক। রংপুর বিভাগের বিপক্ষে পাওয়া প্রথমবারের মতো তিন অঙ্কে পৌঁছানো এই ইনিংসটি থামে ২৫০ রানে।  চট্টগ্রাম বিভাগের বিপক্ষে জাতীয় ক্রিকেট লিগের পরের ম্যাচে আরও ধারাল হয়ে ওঠে মোসাদ্দেকের ব্যাট। এবার থামেন ২৮২ রানে, যা এখনও তার সর্বোচ্চ। 
টানা দুই ম্যাচে শতক পাওয়ার পরের চারটি ম্যাচে একটু নিস্প্রভই ছিলেন। রাজশাহী বিভাগের বিপক্ষে ৮৮ ও সিলেট বিভাগের বিপক্ষে ৭২ রানের দুটি ইনিংস খেললেও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম দুই ম্যাচে পুরোপুরি ব্যর্থ ছিলেন তিনি। দক্ষিণাঞ্চলের হয়ে এই দুই ম্যাচের একটিতেও দুই অঙ্কে যেতে পারেননি তিনি।
 
পরের দুই ম্যাচে খেলেন ১৫৩ ও ১১৯ রানের নজরকাড়া দুই ইনিংস।
২০১৫-১৬ মৌসুমের এনসিএলেও দারুণ ছন্দে আছেন মোসাদ্দেক। রাজশাহী বিভাগের বিপক্ষে ১২২ রানের চমৎকার এক ইনিংস খেলেন তিনি। সিলেট বিভাগের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিন ৯ উইকেটে ৫২৭ রানে বরিশালের ইনিংস ঘোষণার সময় ২০০ রানে অপরাজিত থাকেন এই ডানহাতি ব্যাটসম্যান। টানা চারটি প্রথম শ্রেণির ম্যাচে শতক করার কৃতিত্ব দেখানো মোসাদ্দেকের ২৪৫ বলের ইনিংসটি সাজানো ১৫টি চার ও ৭টি ছক্কায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া