adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ নভেম্বরে!

Zimbabwe_BG_874020538নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ দল সর্বশেষ আন্তজার্তিক ম্যাচ খেলেছে দুই মাস আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চলতি মাসেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া সিরিজ। নিরাপত্তা-শঙ্কার অজুহাতে ক্রিকেট অস্ট্রেলিয়া সিরিজটি স্থগিত করায় কিছুটা হলেও হোঁচট খেয়েছে বাংলাদেশের ক্রিকেট। 
সূচি অনুযায়ী আগামী বছরের জানুয়ারিতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের দ্বিপক্ষীয় সিরিজ। পূর্নাঙ্গ সিরিজটি শুরু হতে বাকি এখনও চার মাস। এতদিন ধরে ক্রিকেটারদের বসিয়ে রাখতে চাচ্ছে না বিসিবি। ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচের মধ্যে রাখতে বিকল্প ভাবছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। আগামী মাসে ওয়ানডে বা টেস্ট সিরিজ খেলে যাওয়ার ব্যাপারে জিম্বাবুয়েকে প্রস্তাব দিতে যাচ্ছে বিসিবি।
এ ব্যাপারে রোববার বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস মিরপুরে তার কার্যালয়ে সাংবাদিকদের জানান, ‘অস্ট্রেলিয়া না আসাতে এই মুহূর্তে আমাদের একটা ঘাটতি তৈরি হয়েছে। পরবর্তী সিরিজ জিম্বাবুয়ের সঙ্গে। তাই আমরা নভেম্বরে কিছু খেলা রাখতে চেষ্টা করবো। এখন জিম্বাবুয়ের সঙ্গে চিঠি চালাচালি করছি। দেখা যাক কি হয়।’
নভেম্বরে টেস্ট না ওয়ানডে খেলতে আমন্ত্রণ জানানো হচ্ছে জিম্বাবুয়েকে-এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘এখনও ঠিক হয় নাই। টেস্ট অথবা ওয়ানডে যে কোন একটা এগিয়ে আনা হতে পারে। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের। নভেম্বরে টেস্ট অথবা ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাবে রাজী হলে আগামী বছরের জানুয়ারিতে হবে বাকী দুই ফরম্যাটের ম্যাচগুলো।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া