adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন নবজাতকের মৃত্যু – রিমান্ডে তিন চিকিতসক

01_85681ডেস্ক রিপোর্ট : রাজধানীর লালমাটিয়ায় এশিয়ান কার্ডিয়াক অ্যান্ড জেনারেল হাসপাতালে চিকিতসাধীন তিন নবজাতকের মৃত্যুর ঘটনায় ৩ চিকিতসকের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকা সিএমএম আদালত।

রোববার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেন শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডকৃত চিকিতসকদ্বয় হলেন, ডা. শিশির রঞ্জন দাস, ডা. আব্দুল্লাহ আল আহাদ ও ডা. আফতাব উদ্দিন।

মোহাম্মাদপুর থানার এসআই কামরুজ্জামান উক্ত আসামিদের ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় সন্ধিগ্ধ আসামি হিসেবে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

গত ২ অক্টোবর রাজধানীর লালমাটিয়ার বি-ব্লকের ৩/৩ নম্বরের এশিয়ান কার্ডিয়াক অ্যান্ড জেনারেল হাসপাতালে চিকিতসাধীন তিন নবজাতকের মৃত্যু ঘটে। নিহত তিন শিশু হলেন, ১৪ দিন বয়সী শিল্পী আক্তার, ৩ দিন বয়সী কাকলী ও ৪০ দিন বয়সী আফরিন।

নিহতের স্বজনদের দাবি চিকিতসকদের অবহেলা এবং চিকিতসার প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় শিশুদের মৃত্যু ঘটে।

হাসপাতালটির ম্যানেজার আবদুল জলিল জানান, ৫ বছর আগে ডা. শিহাব ও ডা. শিশিরসহ ৮ জন মিলে ওই হাসপাতাল প্রতিষ্ঠা করেন।

নিহত শিল্পীর মামা আল হাসান জানান, ১৪ দিন আগে রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার বোন রোকসানার কোলজুড়ে জš§ নেয় মেয়ে শিশু। জšে§র পরই তার শ্বাসকষ্ট হচ্ছিল। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউতে কোন সিট না পেয়ে ওই হাসপাতালের এক আয়ার পরামর্শে অনেকটা বাধ্য হয়ে শিল্পীকে ভর্তি করান। গত ১৪ দিনে সেখানে ওষুধ, থাকা ও চিকিৎসা বাবদ তার কাছে আড়াই লাখ টাকা আদায় করেছে।

নিহত কাকলীর পিতা জালাল উদ্দিন জানান, ৩ দিন আগে কদমতলী থানাধীন চিটাগাং রোডের মা ও শিশু হাসপাতালে জš§ নেয় তার নবজাতক মেয়ে কাকলী। জš§ হওয়ার পর থেকে সে ঠান্ডাজনিত রোগে ভুগছিলো। পরে ওই হাসপাতালের ভর্তি করা হয়। শুক্রবার দিবাগত রাতে চিকিতসাধীন অবস্থায় শিশুটি মারা যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া