adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শাহবাগে মেডিকেল শিক্ষার্থীদের অনড় অবস্থানের ঘোষণা

PROSANTA01-NEWSডেস্ক রিপোর্ট : প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মেডিকেল ও ডেন্টাল কলেজে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা বাতিল করে পুনঃপরীক্ষা র দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেছে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি দল। আন্দোলনকারী শিক্ষার্থীদের ৭ সদস্যের একটি প্রতিনিধি দল দুপুর ২টার দিকে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি নিয়ে যান। কিন্তু প্রধানমন্ত্রী  সাক্ষাত না পাওয়ায় শাহবাগে অনড় অবস্থানের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত              শিক্ষার্থীরা
নটরডেম কলেজের সাবেক
 শিক্ষার্থী  আসিফ বিন তাকীর নেতৃত্বে প্রতিনিধি দল পুলিশের গাড়িতে করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা দেন। প্রতিনিধি দলে ছিলেন পাঁচজন শিক্ষার্থীরা ও দুইজন অভিভাবক।
অভিভাবক অধ্য আশরাফ কামাল জানান, প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেওয়ার পর ইতিবাচক কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত শাহবাগে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলবে।
আন্দোলনরত
 শিক্ষার্থীদের শাহবাগে অবস্থানকারী  শিক্ষার্থী সোহেল জানান, রবিবার সোয়া তিনটার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি গ্রহণ করলেও প্রধানমন্ত্রীর দেখা পাননি প্রতিনিধি দল। প্রতিনিধি দলকে বলা হয়েছে, এখন প্রধানমন্ত্রী দেখা করবেন না। পরে প্রয়োজনে তাদের ডেকে নেওয়া হবে। তাহলে ব্যাপারটা আরও দেরি হয়ে যাবে। তাই প্রধানমন্ত্রীর কাছ থেকে সাড়া পাওয়ার আগ পর্যন্ত আমরাও শাহবাগ ছেড়ে যাচ্ছি না।
অপরদিকে প্রতিনিধি দলকে প্রধানমন্ত্রীর কার্যালয় ছাড়ার জন্য গ্রেফতারের হুমকি প্রদান করা হচ্ছে বলেও জানান তিনি। এরপর তারা কার্যালয় থেকে রওনা দেন।
এদিকে মেডিকেলে ভর্তিচ্ছু আন্দোলনকারী
শিক্ষার্থীরা রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে অবস্থান নিয়ে             বিক্ষোভ করছেন। রোববার দুপুর সাড়ে ১২টা থেকে তারা সেখানে অবস্থান নেওয়ায় শাহবাগ এলাকা দিয়ে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এর আগে আন্দোলনরত শিার্থীদের পূর্বনিধারিত কর্মসূচি অনুযায়ী সকাল থেকে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিতে থাকে।
পূর্বঘোষিত প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের জন্য এ দিন দুপুর সোয়া ১২টার দিকে মেডিকেলে ভর্তিচ্ছু আন্দোলনকারী
 শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করে। মিছিলটি শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সামনে এলে ব্যারিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। এ সময় তারা ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড়ে অবস্থান নেয়।
গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীা অনুষ্ঠিত হয়। ভর্তি
 পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি  পরীক্ষা প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে। সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি  পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ উঠে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া