adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানের বিরুদ্ধে সমতা আনলো জিম্বাবুয়ে

zimbabwe news limon_85577স্পোর্টস ডেস্ক :  পাকিস্তান-জিম্বাবুয়ে তিন ম্যাচ ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। এই জয়ের মাধ্যমে সিরিজে ১-১ সমতা আনলো স্বাগতিকরা।

শনিবার হারারে স্পোর্টস কাবে জিম্বাবুয়ের দেয়া ২৭৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৭৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। কিন্তু দলের হাল ধরেন শোয়েব মালিক ও আমের ইয়ামিন। দু’জনে মিলে ১১১ রানের একটি পার্টনারশীপ গড়েন।

দলীয় ১৮৭ রানে আমের ইয়ামিন ব্যক্তিগত ৬২ রানে ফিরে গেলে পরে ওয়াহাব রিয়াজও ফিরে যান ব্যক্তিগত ৩ রানে। কিন্তু ইয়াসির এসে শোয়েব মালিককে ভালোই সঙ্গ দেন। দু’জনে মিলে দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন।

কিন্তু ৪৮ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে পাকিস্তানের রান যখন ২৫৬ তখন আলোর স্বল্পতা দেখা দেয়। ফলে খেলা বন্ধ হয়ে যায়। এরপর ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ফলাফল নির্ধারণ করা হয়। এ ম্যাচে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত শোয়েব মালিক ৯৬ রানে ও ইয়াসির শাহ ৩২ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৭৬ রান করেছিলো জিম্বাবুয়ে। দলের পে মাসাকাদজা ৭, চামু চিবাবা ৯০, ব্রায়ান চারি ৩৯, সেন উইলিয়ামস ১০, এলটন চিগুম্বুরা ৬৭, সিকান্দার রাজা ৩২, মুতুম্বামি ১৪* ও জোংওয়ে ৪* রান করেন।

পাকিস্তানের পে ওয়াহাব রিয়াজ একাই ৪ উইকেট নেন। এছাড়া আমের ইয়ামিন ১টি ও মোহাম্মদ ইরফান ১টি করে উইকেট নেন। গত ১ অক্টোবর সিরিজের প্রথম ম্যাচে ১৩১ রানে জিতেছিলো পাকিস্তান। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৫ অক্টোবর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া