adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪৪ ধারা ভেঙ্গে কাদের সিদ্দিকীর সমাবেশ: আ’ লীগের বিক্ষোভ

sam_5704_98548ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইলে কৃষক শ্রমিক জনতালীগ ও আওয়ামী লীগের পাল্টা-পাল্টি কর্মসূচি দেওয়ায় কালিহাতীতে ১৪৪ ধারা জারি করা হয়। এরই মধ্যে মিটিং মিছিল নিয়ে উভয় পরে মধ্যে চরম উত্তেজনা দেখা যায়। দুপুর থেকেই উপজেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করে।

বিকেল সাড়ে ৪টার দিকে বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী তার কর্মী বাহিনী নিয়ে ১৪৪ ধারা ভেঙ্গে কালিহাতী বাসস্ট্যান্ড চত্বর থেকে একশ’ গজ দূরে বল্লা রোডে রাস্তায় বেঞ্চ ফেলে সমাবেশ শুরু করেন। এ সময় আওয়ামী লীগের একটি গ্রুপ সমাবেশের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে আওয়ামী লীগের নেতাকর্মীরাও রাস্তায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুরু করে।

সমাবেশে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, আমি মা বোনের ইজ্জত রার জন্য প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছি। এজন্য দেশ স্বাধীন করিনি যে মা বোনের ইজ্জতের জন্যও প্রতিবাদ করা যাবে না। এমনটা জানলে মুক্তিযুদ্ধই করতাম না।

এ সময় বক্তব্য রাখেন, কৃষক শ্রমিক জনতালীগের যুগ্ম সম্পাদক ইকবাল সিদ্দিকী, জেলা কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম, কালিহাতী উপজেলা কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি হাসমত আলী প্রমুখ।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর কালিহাতীতে মাকে ছেলের সামনে নির্যাতনের ঘটনায় বিচারের দাবিতে উত্তেজিত জনতার সঙ্গে পুলিশের সংর্ষষে ৪ জন গ্রামবাসী নিহত হওয়ার ঘটনা ঘটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া