adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংসদ লিটনের গ্রেফতার চায় বিএনপি

unti_85534নিজস্ব প্রতিবেদক : গাইবান্ধার সুন্দরগঞ্জে গুলি করে শিশু আহতের ঘটনায় দায়ী সরকারদলীয় সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছে বিএনপি।

একইসঙ্গে ‘বিনাভোটের’ সংসদ ভেঙে দিয়ে সবার অংশগ্রহণে নির্দলীয় সরকার অধীনে দ্রুত নির্বাচনের দাবি জানিয়েছে দলটি। আজ ৩ অক্টোবর শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন  এ দাবি করেন।

দেশের সাধারণ মানুষসহ বিদেশি নাগরিকের নিরাপত্তা নেই দাবি করে রিপন বলেন, রংপুরে জাপানি নাগরিক হত্যার ঘটনা এর প্রমাণ করে। দেশে সুশাসন ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বর্তমান বিনা ভোটের সংসদকে ভেঙে দিয়ে সবার অংশগ্রহণে নতুন নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

ঢাকায় ইতালির নাগরিক তাভেল্লা হত্যার প্রসঙ্গ এনে তিনি বলেন, এই হত্যার রেশ কাটতে না কাটতেই এবার রংপুরে এক জাপানি নাগরিক নিহত হয়েছেন। এতেই বোঝা যায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা অবনতি হয়েছে। মতাসীনরা দেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে।

সারাদেশে বিএনপির পুনর্গঠন প্রক্রিয়ায় শাসকদলের সন্ত্রাসী ক্যাডার ও প্রশাসনের লোকেরা বাধা সৃষ্টি করছে বলেও অভিযোগ করেন দলটির মুখপাত্র।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা যে জায়গায় দল পুনর্গঠনে কাজ করতে যায় সরকার দলীয় সন্ত্রাসীরা ও পুলিশ বাধা দেয়। হামলা করে। দলের পুনর্গঠনকে বাধাগ্রস্ত করাই সরকারের ল্য। গতকাল লীপুর জেলায় সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজামের বাড়িতে একটি ইউনিয়ন পর্যায়ের সম্মেলনে হামলা চালিয়েছে শাসকদলের সন্ত্রাসীরা। সেখানে পাঁচজন আহত হয়েছেন। এ ধরনের ঘটনা লীপুর থেকে শুরু করে সারাদেশেই ঘটছে।

তিনি বলেন, বাংলাদেশকে শাসকদল সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। রাষ্ট্র ও সমাজে মানুষ এখন ঘরে-বাইরে আর কোনোভাবেই নিরাপদ বোধ করছে না। বিনা ভোটের এমপিরা, শাসকদলের ক্যাডাররা সারাদেশে যেভাবে তাণ্ডব ও নৈরাজ্য বিস্তার করছে- তাতে এখন মায়ের পেটের শিশু যেমন নিরাপদ থাকেনি, সাধারণ মানুষসহ অবুঝ শিশুরাও তাদের সন্ত্রাসের শিকারে পরিণত হচ্ছে প্রতিদিন।

রিপন বলেন, শুক্রবার ভোরে গাইবান্ধার সুন্দরগঞ্জে সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন এক শিশুকে পাখির মতো গুলি করে পঙু করে দিয়েছেন। আমরা ওই এমপি লিটনকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

কার গুলিতে শিশুটি আহত হয়েছে তা নিশ্চিত নয় সুন্দরগঞ্জের ওসির এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “পুলিশ প্রশাসন লিটনের অস্ত্র পরীা ও তার নামে বরাদ্দ গুলি পরীা করলেই বের হয়ে আসবে কে গুলি করেছে।

তিনি বলেন, শাসকদলের প্রধান বিদেশে বসে ২০১৯ সালের পূর্বে নির্বাচন নয়”-এ কথা বলার পর শাসকদলের দূর্বৃত্তরা আরও বেপরোয়া হয়ে উঠেছে। আমরা বলতে চাই- শাসকদলের বেপরোয়া সন্ত্রাসে জনগণের জীবনে আজ নাভিশ্বাস উঠেছে। এর ফল শুভ নয়।


সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ,গণশিা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লা মিয়া, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া