adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘যুদ্ধের বিকল্প আছে কিন্তু শান্তির কোনো বিকল্প নেই’

1443868396নিজস্ব প্রতিবেদক : রাজনীতিকে নিজেদের স্বার্থে যারা ব্যবহার করছে তাদের অপরাজনীতির প্রভাব পড়ছে সাধারণ মানুষের ওপর বলে মন্তব্য করেছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

শনিবার দুপুরে জাতীয় প্রেসকাবের সামনে শান্তির পদযাত্রা এবং মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

পদযাত্রা ও মানববন্ধনের আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

আন্তর্জাতিক অহিংস দিবস উপলে ‘সংঘাত নয় ঐক্যের বাংলাদেশ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে উন্নত রাজনীতির সংস্কৃতি গড়ে তোলার জন্য মানুষকে সচেতন, সংগঠিত ও সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে এ মানববন্ধন ও শান্তি পদযাত্রা কর্মসূচি পালন করে নাগরিক সমাজের বিভিন্ন সাংস্কৃতিক রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন।

বদিউল আলম বলেন, ধর্মীয় মৌলবাদী ও জঙ্গিবাদী শক্তির অপতৎপরতা বিশ্বে ছড়িয়ে পড়ছে।  এতে শান্তিকামী মানুষ অস্বস্তিতে আছে।  এর থেকে বেরিয়ে আসতে হলে সবাইকে সমস্বরে জেগে উঠতে হবে।

বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেন, যুদ্ধের বিকল্প আছে কিন্তু শান্তির কোনো বিকল্প নেই।  বাংলাদেশ একটি শান্তির দেশ।  এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই।

বক্তারা বলেন, রাজনৈতিক পরিস্থিতি কল্পনা করলে আমাদের চোখের সামনে ভেসে উঠে দ্বন্দ্ব সংঘাতের চিত্র।  মতায় যাওয়ার জন্য নিরীহ মানুষকে পেট্রলবোমা দিয়ে আহত ও নিহত করা হয়েছে।  এগুলো ছিল জঙ্গী কায়দায় রাজনৈতিক কর্মকাণ্ড।

তারা বলেন, বেশ কয়েক মাস ধরে বিভিন্ন কায়দায় শিশু এবং বিভিন্ন ধাঁচের নারীদের ওপর নির্যাতন চালানো হচ্ছে।

মানবন্ধন ও পদযাত্রায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিপিবি বাসদের কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আবু জাফর আহমেদ, সুজনের কেন্দ্রীয় কমিটির সদস্য এ এন এম তপন ইসলাম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া