adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিঠুন-ইমরানের ব্যাটে খুলনার স্বস্তি

unt_85556ক্রীড়া প্রতবেদক : শনিবার মাঠে গড়িয়েছে ওয়ালটন ১৭তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের খেলা। প্রথম স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপে খুলনা বিভাগ মুখোমুখি হয়েছে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে।

প্রথমদিনের খেলায় চা বিরতির পর বিড়ম্বন্ াসৃষ্টি করেছে বৃষ্টি। তবে বৃষ্টি নামার আগে ৫৮.১ ওভারের খেলা অনুষ্ঠিত হয়েছে। এরপর বৃষ্টি কমলেও মাঠ খেলার উপযুক্ত না থাকায় প্রথম দিনের খেলায় সমাপ্তি টানা হয়েছে।

এদিন টস হেরে আগে ব্যাটিং করা খুলনা বিভাগ প্রথম ইনিংসে দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করেছে। দলের সংগ্রহে এদিন মূল ভূমিকা রেখেছেন মোহাম্মদ মিঠুন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৮৭ রান। এছাড়া তুষার ইমরান আউট হয়েছেন ৫৯ রান করে।

জাতীয় দলের ক্রিকেটার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান খুলনার হয়ে মাঠে নামবেন; শুক্রবার এমনটাই জানা গিয়েছিল। তবে শনিবার মাঠে নামেননি সাকিব। খুলনার ইনিংস ওপেন করতে নেমেছিলেন জাতীয় দলের দুই ক্রিকেটার ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়।

তবে শুরুটা ভাল হয়নি। দলীয় ৩৭ রানেই ২ উইকেট হারিয়েছে খুলনা। এরপর এনামুল যখন ব্যক্তিগত ৩৪ রানে সাজঘরের পথ ধরেছেন, তখন দলটির সংগ্রহ ছিল ৮০ রান। ম্যাচের এই অবস্থায় হাল ধরেছেন উইকেটরক মোহাম্মদ মিঠুন ও এক সময়ের জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান তুষার ইমরান। এই জুটিতে ৬৩ রান পেয়েছে খুলনা।

তুষার ইমরান ব্যক্তিগত ৫৯ রানে আউট হলেও উইকেটের অপর প্রান্তে আগলেই রেখেছেন মিঠুন। শেষ অব্দি ৮৭ রানে নটআউট থেকেছেন তিনি।

অন্যদিকে, ‘এ’ দলের হয়ে ভারত সফর ব্যর্থতার পরিচয় দেওয়া সৌম্য সরকার এদিনও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ব্যক্তিগত ১৪ রান করে খুলনার পঞ্চম উইকেট হিসেবে সাজঘরে ফিরেছেন তিনি। মিঠুনের সঙ্গী হিসেবে ব্যক্তিগত ১৭ রান নিয়ে অপরাজিত রয়েছেন নুরুল হাসান।
ঢাকা মেট্রোর বোলারদের মধ্যে মোহাম্মদ শহীদ, আবু হায়দার, সৈকত আলী, মোহাম্মদ ইলিয়াস ও শরিফউল্লাহ প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া