adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পলাতক মাতাল সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম

m p_85501ডেস্ক রিপোর্ট : মাতাল অবস্থায় স্কুলছাত্রকে গুলি করে আহত করার পর গা ঢাকা দিয়েছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটন। তাকে কেউ খুঁজে পাচ্ছেন না। তার বক্তব্য নেয়ার জন্য সাংবাদিকরা হন্যে হয়ে খুঁজলেও তার কোনো হদিস নেই। এমনকি তার পরিবারের কোনো সদস্যকেও ফোনে পাওয়া যাচ্ছে না।

গতকাল শুক্রবার সকালে মাতাল অবস্থায় সাংসদ লিটনের ছোড়া গুলিতে আহত হয় স্কুলছাত্র সৌরভ। শিশুটি বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডের ২৮ নম্বর বেডে চিকিতসাধীন। সৌরভ সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ গ্রামের সাজু মিয়ার ছেলে।


সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জিন্নাত আলী বলেন, শুনেছি এমপি সাহেব ঢাকায় গেছেন। মোবাইল বন্ধ থাকায় যোগাযোগ সম্ভব হচ্ছে না। তবে শিশু গুলিবিদ্ধ হওয়ার পর কেউ লিখিত অভিযোগ করেননি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এদিকে, সাংসদের গুলিতে স্কুলছাত্র আহত হওয়ার ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে সুন্দরগঞ্জ। তারা এ ঘটনার জন্য এমপির শাস্তি দাবি করেন। শুক্রবার বিােভ মিছিল হয়েছে। আজ শনিবারও এলাকাবাসী বিােভ করছে।

স্থানীয়দের অভিযোগ, এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের ভয়ে সুন্দরগঞ্জে কেউ মুখ খুলতে সাহস পায় না। এর আগে এমন ঘটনা ঘটলেও কোথাও অভিযোগ দেয়ার সাহস পায়নি কেউ।

অভিযোগ উঠেছে, কিছুদিন আগে বামনডাঙ্গা হলমোড়ে মাছ বিক্রির সময় রামভদ্র জানের পাড় গ্রামের মতস্যজীবী মহির উদ্দিনের ছেলে আশরাফুলকে এমনিভাবে গুলি করেছিলেন এমপি লিটন। তবে গুলিটি ল্যভ্রষ্ট হলেও সে সময় পালাতে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন আশরাফুল। একইভাবে স্থানীয় ইউপি কার্যালয়ের কাছে এলাকার মোহাম্মদ আলী মণ্ডলের ছেলে হাফিজার রহমানের বাড়িঘর ল্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে তাকে বাড়ি ছাড়া করেছিলেন এমপি লিটন। পরে ওই বাড়িঘরে ব্যাপক ভাঙচুর করে এমপির ও তার লোকজন।  


এমপি লিটনের এসব কর্মকাণ্ডের সমালোচনা করেছেন তার নিজ দলের নেতাকর্মীরাও। এর মধ্যে রয়েছেন সুন্দরগঞ্জ উপজেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ, বামনডাঙ্গা ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক নেতা মজনু হিরো, সর্বানন্দ ইউপি চেয়ারম্যান শাজাহান মিয়া। তারা বলেন, তার (সাংসদ) ভয়ে এখানকার মানুষ আর আওয়ামী লীগ করতে চাইবে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া