adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাপানি নাগরিক হত্যার বিচার চায় যুক্তরাষ্ট্র

untitl_85567নিজস্ব প্রতিবেদক : ইতালীয় নাগরিক হত্যার পর রংপুরে জাপানের নাগরিক হত্যায় মুখ খুলেছে যুক্তরাষ্ট্র। রংপুরের মাহিগঞ্জে দুর্বৃত্তের গুলিতে জাপানি নাগরিক ওসি কনিও নিহত ঘটনার বিচার চেয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট।

শনিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় ঢাকায় মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে বার্নিকাট বলেন, রংপুরে জাপানি নাগরিক ওসি কনিও খুনের ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। আমি নিহতের পরিবার, বন্ধু ও জাপানের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। একই সঙ্গে আমি এই অপরাধের প্রতিটি বিষয় তদন্ত করে যত দ্রুত সম্ভব হত্যাকারীদের বিচারের মুখোমুখি করার জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রংপুরের মাহিগঞ্জ এলাকায় দুর্বৃত্তদের গুলিতে ওসি কনিও নিহত হন। তার বুকে, পাঁজরে ও হাতে গুলি লাগে। এছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে।
জাপানি নাগরিক ওসি কনিও বাংলাদেশি এক লোকের সঙ্গে একটি গাছের প্রজেক্টে কাজ করতেন। তিনি থাকতেন নগরীর মুন্সীপাড়ায়।
গত সোমবার রাজধানীর গুলশানে কূটনৈতিক জোনে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার। তার মৃত্যু রহস্য নিয়ে কূল-কিনারা পাচ্ছে না গোয়েন্দা সংস্থাগুলো।

এ ঘটনায় বেশ কয়েকটি দেশ তাদের নাগরিকদেরকে ঢাকায় চলাচলে সতর্কতা আরোপ করেছে। এই ঘটনার সূত্র ধরে অস্ট্রেলিয়া ক্রিকেট দল তাদের বাংলাদেশ সফর স্থগিত করে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া