adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএসকে শক্তিশালী করতেই রুশ হামলা: ওবামা

jakia..rassia_85480আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ায় রুশ বিমান হামলার নিন্দা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এ হামলা জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটকেই (আইএস) শক্তিশালী করবে।
তিনি মনে করেন, যে সকল ল্যবস্তুতে রুশ বিমান হামলা চলছে এর ফলে আইএস আরো বেশি শক্তিশালী হবে। তাই, রুশ আক্রমণের ধরণ পাল্টানোর তাগিদ দিয়েছেন তিনি।

ওবামা বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে গত কয়েকদিন আগে বৈঠকের সময় তিনি স্পষ্ট বুঝতে পেরেছিলেন যে, ইসলামিক স্টেট এবং ‘মডারেট অপজিশান’ বা যারা উগ্রপন্থী নয় এরকম বিরোধীদের মধ্যে পার্থক্যটা পুতিন আলাদা করতে পারেন না।
ওবামা দাবি করেন যে, তিনি মস্কোর সঙ্গে কাজ করতে প্রস্তুত ছিলেন। কিন্তু, রাশিয়া এখন যে সমস্ত ল্য বস্তুতে বিমান হামলা করছে তার যদি কোনো পরিবর্তন না করে তাহলে ব্যাপারটা রাশিয়ার জন্য খুব একটা ভালো হবে না বলেও সতর্ক করে দিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্র চাইছে, রুশ বাহিনী যেনো শুধু আইএসের উপর আক্রমণ চালায়। কিন্তু তাদের অভিযোগ এটি না করে রাশিয়া ইসলামিক স্টেটসহ, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বিরোধী, অন্য আরো যত গোষ্ঠী আছে তাদের সবার উপরেই হামলা চালাচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া