adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

MUSHFIQ-SMITHস্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর একটি বিবৃতি বাংলাদেশকে আরো হতাশায় ডুবিয়ে দিলো। শুক্রবার তার বিবৃতির ভাষা বুঝিয়ে দিলো বাংলাদেশ চাইলে তৃতীয় কোনো ভেন্যুতে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ হতে পারে।  নিরাপত্তার ঝুঁকিতে থাকা পাকিস্তান বেশ কয়েক বছর নিজেদের মাটিতে খেলতে ব্যর্থ হয়েছিল। হোম ভেন্যু ছেড়ে তাদের খেলতে হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে, যা তাদের দ্বিতীয় হোম ভেন্যু হিসেবেই পরিচিতি পায়। এবার বাংলাদেশকেও সেভাবে দ্বিতীয় হোম ভেন্যু হিসেবে বাইরের মাটিতে খেলতে হবে।
শুক্রবার অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী সাদারল্যান্ড এ বিবৃতিতে বাংলাদেশের মানুষের প্রতি সমবেদনা জানিয়েছেন। সঙ্গে বলেন, বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছে আমরা দুঃখ প্রকাশ করছি। তাদের জন্য এটা হতাশার। তিনি বিবৃতিতে আরও জানান, শুধু বাংলাদেশের ক্রিকেটকে নয়, তাদের দেশের সরকার আর ক্রিকেট ভক্তদের কাছেও আমরা দুঃখিত। তারা অনেক বছর থেকেই আমাদের বিপক্ষে খেলার জন্য অপেক্ষা করে আসছিল। তবে এখন সামনে তাকানোর সময় এসেছে। বাংলাদেশের ক্রিকেট উন্নতির পথেই রয়েছে। আমাদের ক্রিকেটাররা এ সফরকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিল। নতুনদের আরও সুযোগ এসেছিল নিজেদের প্রমাণ করার।
সাদারল্যান্ড বলেন, বাংলাদেশ ক্রিকেট দীর্ঘ নয় বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ খেলেনি। তাই আমি বুঝতে পারছি তাদের হতাশার চিত্রটি। বিশেষ করে এ মুহূর্তে দলটি তাদের সেরা সময় পার করছে। আমরা সকলে জানি বাংলাদেশ ক্রিকেট পাগল দেশ। তাই সিরিজটি নতুন করে নতুন কোনো ভেন্যুতে আয়োজন সম্ভব কী না তা খতিয়ে দেখছি। তবে এটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপর নির্ভর করছে। তাদের সঙ্গে আমরা শিগগিরই আলোচনায় বসব সিরিজটি নিয়ে নতুন করে চিন্তা-ভাবনার জন্য।
  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া