adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোটরসাইকেল রেজিস্ট্রেশন ফি ৪০ শতাংশ কমছে

imagesনিজস্ব প্রতিবেদক : মোটরসাইকেলের বর্ধিত ৪০ শতাংশ রেজিস্ট্রেশন ফি কমানোর বিষয়টি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।
মোটরসাইকেল ব্যবহারকারীদের আগামী ডিসেম্বর পর্যন্ত এই সুযোগ দিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপরে (বিআরটিএ) সুপারিশের পরিপ্রেেিত এ সিদ্ধান্ত নেওয়া হয়।
জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি জানানো হয়।
বৈঠকে সড়ক ও জনপথ অধিদফতরের আওতাধীন চলমান উন্নয়ন বিভিন্ন প্রকল্পের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়নের অগ্রগতি তুলে ধরা হয়। এ ছাড়া বিআরটিএ’র ২০১৪-১৫ অর্থবছরে খাতওয়ারি রাজস্ব আদায় ও ২০১৫-২০১৬ অর্থবছরের ল্যমাত্রা নিয়ে আলোচনা হয়। এ্কইসঙ্গে রাজস্ব আদায় পদ্ধতি ও রাজস্ব বৃদ্ধির ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়েও বৈঠকে আলোচনা হয়।
কমিটি বিভিন্ন সড়ক একাধিকবার মেরামত করার পরও কেন স্থায়ীভাবে টেকসই হচ্ছে না তা গভীরভাবে পর্যালোচনার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে। একইসঙ্গে মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে কোনো অনিয়ম পাওয়া গেলে অনিয়মের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়।
সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম ও লুৎফুন নেছা উপস্থিত ছিলেন। এছাড়া সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, বিআরটিএর চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া