adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহানগর বিএনপির কাজে উষ্মা খালেদার, আসছে নতুন নেতৃত্ব

1443638958ডেস্ক রিপোর্ট : লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। বৈঠকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানও অংশ নেন। মঙ্গলবার রাতে লন্ডনে তারেক রহমানের কিংস্টনের বাসায় সোয়া দুই ঘণ্টা ধরে এই বৈঠক চলে।

লন্ডন বিএনপি সূত্রে জানা যায়, দেশের চলমান পরিস্থিতি ছাড়াও সাংগঠনিক পুনর্গঠন নিয়ে তারা কথা বলেন। স্থায়ী কমিটি, ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদ, যুগ্ম মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃত্বের নতুন কাঠামো নিয়ে তারা খোলামেলা আলোচনা করেন। তবে কোনো বিষয়েই সিদ্ধান্ত দেননি বেগম জিয়া। এ সময় ঢাকা মহানগর বিএনপির কর্মকাণ্ড নিয়েও আলোচনা হয়। বিগত আন্দোলনে ঢাকা মহানগর বিএনপির কর্মকাণ্ডে উষ্মা প্রকাশ করেন বিএনপি প্রধান। তারেক রহমানও একই মনোভাব পোষণ করেন। ঢাকা মহানগর বিএনপিতে নতুন নেতৃত্ব আনার বিষয়েও কথা বলেন তারা। বেগম জিয়া দেশে ফিরে ঢাকা মহানগরে হাত দেবেন বলেও সূত্র জানায়।
জানা যায়, খালেদা জিয়া ও তারেক রহমানের চিকিতসার বিষয়েও কথা বলেন সাদেক হোসেন খোকা। চোখের চিকিতসার জন্য আরও অন্তত দুই সপ্তাহ লন্ডনে খালেদা জিয়ার থাকা দরকার। সেখানে একটি হাসপাতালে বেগম জিয়া দুই চোখের ছানি অপারেশন করাবেন। এ নিয়ে চিকিতসকের পরামর্শও নেওয়া হয়েছে। দু-এক দিনের মধ্যে অপারেশন হবে। এ ছাড়া খোকার শারীরিক অবস্থারও খোঁজখবর নেন খালেদা জিয়া ও তারেক রহমান। প্রথমে খালেদা জিয়ার সঙ্গে একান্তে কথা বলেন খোকা। এরপর তারেক রহমানও বৈঠকে যোগ দেন।

এরপর বেগম জিয়া চলে গেলে তারেক রহমানের সঙ্গে আরও কিছু সময় কথা বলেন ঢাকা সিটি করপোরেশনের সাবেক এই মেয়র। সব মিলিয়ে সোয়া ২ ঘণ্টা বৈঠক অনুষ্ঠিত হয় বলে লন্ডন বিএনপির একটি সূত্র জানায়। লন্ডনে একটি হোটেলে উঠেছেন ঢাকা মহানগর বিএনপির সাবেক এই আহ্বায়ক।

সূত্র জানায়, গত ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে লন্ডনে আসেন সাদেক হোসেন খোকা। লন্ডনে আরও কয়েকদিন থাকবেন তিনি। বিএনপির শীর্ষ দুই নেতার সঙ্গে তার আরও কয়েকদফা বৈঠক হবে।

এদিকে লন্ডন বিএনপির এক নেতা জানান, খুব শিগগিরই বিএনপি চেয়ারপারসনকে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা দেবে লন্ডন বিএনপি। এ নিয়ে বড় ধরনের একটি শোডাউনের প্রস্তুতিও নেওয়া হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্ধারিত সময়ের মধ্যে খালেদা জিয়ার চোখের চিকিতসা শেষ হচ্ছে না। চিকিতসকরা জানিয়েছেন, চিকিতসা প্রক্রিয়া শেষ করতে আরও সময় লাগবে। চিকিৎসকদের অভিমত পাওয়ার পর তার ও সফরসঙ্গীদের ফিরতি বিমান টিকিট বাতিল করা হয়েছে। তবে নতুন দিনণ এখনো চূড়ান্ত হয়নি। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে দেশে ফিরবেন খালেদা জিয়া।

সূত্র জানায়, পরীা-নিরীা করে চিকিতসকরা বলেছেন, তার দুটি চোখেরই অপারেশন করাতে হবে। সেটা একসঙ্গে নয়, দুই দফায় সম্পন্ন করতে হবে। এ নিয়ে চিকিতসকের সঙ্গে সার্বিক যোগাযোগ করছেন খালেদা জিয়ার পুত্রবধূ ডা. জোবায়দা রহমান।-বিডিপ্রতিদিন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া