adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘শেখ কামালের নাম ছড়িয়ে দিতে চাই’

9নিজস্ব প্রতিবেদক : ‘আবাহনী ক্লাব প্রতিষ্ঠা করে দেশের ক্রীড়াঙ্গনে অসাধারণ অবদান রাখা শেখ কামালের নাম আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেয়ার  লক্ষ্যেই তার নামে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করছে চট্টগ্রাম আবাহনী’-কথাগুলো বলেছেন ক্লাবটির অন্যতম পরিচালক তরফদার মো. রুহুল আমিন। আগামী ২০ থেকে ৩০ অক্টোবর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্ট সামনে রেখে  বৃহস্পতিবার রাজধানীর হোটেল পূর্বানীতে মতবিনিময় সভার আয়োজন করেছিল পাক্ষিক ক্রীড়ালোক। সেখানেই টুর্নামেন্টের লক্ষ্যে ও উদ্দেশ্য নিয়ে কথা বলেছেন তরফদার মো. রুহুল আমিন। যিনি এ টুর্নামেন্টের চিফ কো-অর্ডিনেটর।
দীর্ঘ সময় পর দেশ-বিদেশের কাবগুলো নিয়ে বাংলাদেশে আয়োজন করা হচ্ছে এই টুর্নামেন্ট। এতে ৫টি দেশের ৮টি কাব অংশ নিচ্ছে। দেশের ফুটবলে এই টুর্নামেন্ট নতুন জোয়ারের সৃষ্টি করবে বলে মনে করছেন টুর্নামেন্টের আয়োজকরা। একইসঙ্গে প্রথমবার আয়োজিত এই টুর্নামেন্ট ভবিষ্যতে প্রতিবছর আয়োজনের অঙ্গীকারও করেছেন তারা।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টুর্নামেন্টের কো-অর্ডিনেটর শাকিল মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম আবাহনীর কোচ শফিকুল ইসলাম মানিক ও পাকি ক্রীড়ালোকের প্রধান সম্পাদক কামরুল হাসান নাসিম, নির্বাহী সম্পাদক কামাল হোসেন বাবলু এবং বিশেষ প্রতিনিধি শফিকুল ইসলাম শামীম।

তরফদার মো. রুহুল আমিন বলেছেন, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) যেমন ক্রিকেটে এক ধরনের উন্মাদনা সৃষ্টি করেছে এই আয়োজনও ফুটবলে তেমন উন্মাদনা সৃষ্টি করবে। আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে বিশ্বকাপ খেলতে হলে দেশের ফুটবলে একটা জোয়ার আনতে হবে। এজন্য ফুটবলকে ঢাকার বাইরেও নিয়ে যেতে হবে। তাহলে ফুটবল প্রাণ ফিরে পাবে। ’
এই প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশের ৩টি কাব; মোহামেডান, আবাহনী ও চট্টগ্রাম আবাহনী। বাকি কাবগুলো হল ভারতের ইস্ট বেঙ্গল ও মোহামেডানন, শ্রীলঙ্কার সলিড এসসি, ভুটানের থিম্পু এসসি এবং আফগানিস্তানের কাবুল শাহিন কাব। বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমণ্ডি কাবকে আমন্ত্রণ জানানো হলেও তারা টুর্নামেন্টে অংশ নিচ্ছে না। তবে যে ৩টি কাব খেলবে তারা দেশের অন্য কাবগুলো থেকেও ফুটবলার নিতে পারবে। চট্টগ্রাম আবাহনী ইতিমধ্যেই শেখ রাসেল থেকে ১৩ জন ফুটবল নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। বাংলাদেশের কাবগুলো সমর্থক গোষ্ঠী বিবেচনায় নেওয়া হয়েছে। অন্য কাবগুলোও সেসব দেশের লিগে শীর্ষ পর্যায়ে রয়েছে।
টুর্নামেন্টের আয়োজক দল চট্টগ্রাম আবাহনীর কোচ শফিকুল ইসলাম মানিক জানিয়েছেন, তিনি দেশের ভাল কাব থেকে সেরা কিছু ফুটবলার নিচ্ছেন। তার দল এই টুর্নামেন্টে ভাল ফুটবল উপহার দেবে বলেও আশা করেছেন।ডেইলি স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া