adv
২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শেখ হাসিনাকে গণসংবর্ধনা: বিমানবন্দর থেকে গণভবনে জনতার ঢল নামবে

HASINA-PMডেস্ক রিপোর্ট : জাতিসংঘের পরিবেশ-বিষয়ক সর্বোচ্চ সম্মাননা পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ গ্রহণ করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধণা দেওয়ার উদ্যোগ সফল করতে দফায় দফায় বৈঠক করছে ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত প্রায় লাধিক লোকের সমাবেশ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন নেতারা।

আগামী ৩ অক্টোবর শনিবার বেলা দেড়টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফাইটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছানোর কথা।

জলবায়ু পরিবর্তনে প্রথম সারির নেতৃত্বে অবদান রাখার জন্য জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউনেপ) সর্বোচ্চ পরিবেশ বিষয়ক সম্মান।

গত রবিবার 'চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ' পুরস্কার গ্রহণ করার আগের দিন তথ্যপ্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থার (আইটিইউ) ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কারও’ গ্রহণ করেন তিনি।

আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর এক বৈঠকে গুরুত্বপূর্ণ দুটি পদক পাওয়ায় প্রধানমন্ত্রীকে গণসংবর্ধণা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।এর পরই কর্মসূচিটি সফল করতে দফায় দফায় বৈঠক শুরু করে দলটি। বৈঠকের প্রথম পর্যায়ে বুধবার ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সাথে বৈঠক করেন কেন্দ্রীয় নেতারা। গত বৃহস্পতিবার ঢাকা উত্তর ও দণি সিটি কর্পোরেশনের মেয়র, ঢাকা মহানগরের দলীয় সংসদ সদস্যগণ এবং গাজীপুর জেলা, গাজীপুর মহানগর, সাভার, আশুলিয়া, কেরানীগঞ্জ ও রূপগঞ্জ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ এবং ঐ সকল এলাকার সংসদ সদস্যদের সাথে বৈঠক করবে কেন্দ্রীয় নেতারা।

বুধবার সহযোগী সংগঠনের বৈঠকে উপস্থিত থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একজন নেতা বলেন, বৈঠকে আমাদেরকে সর্বোচ্চ সংখ্যক লোক সমাগমের নির্দেশ দেয়া হয়েছে।

এই নেতা আরো বলেন, ঈদের কারণে আমাদের অনেক নেতা-কর্মী নিজ নিজ এলাকায় অবস্থান করছেন। আমাদের বলা হয়েছে শনিবারের আগেই এ সকল নেতা-কর্মীকে ঢাকায় ফেরার তাগিদ দিতে। আমরা কেন্দ্রের নির্দেশ অনুযায়ী কাজ করবো। এছাড়া আমরাও আমাদের সংগঠনের নেতা-কর্মীদের সাথে এ বিষয়ে বৈঠক করবো।

বৈঠকে অংশ নেওয়া একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি বিশিষ্টজন ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি বৃদ্ধির বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে। প্রস্তাব এসেছে, দলের কয়েকজন জ্যেষ্ঠ নেতা বিমানবন্দরের লাউঞ্জে থাকবেন। সঙ্গে থাকবেন শিল্পী, সাহিত্যিক, বুদ্ধিজীবী, কবি, সাংবাদিকসহ বিশিষ্টজনেরা। প্রধানমন্ত্রীর গণভবন যাত্রার পথে পথে ফুল, প্ল্যাকার্ড, ফেস্টুন, ব্যানার নিয়ে শুভেচ্ছা জানাবেন নেতা-কর্মীরা।

শুধুমাত্র কেন্দ্র নয় গণসংবর্ধণাকে সফল করতে বৈঠক করছে মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোও।

এদিকে বুধবারের বৈঠকে গণসংবর্ধণা কর্মসূচির রুট ঘোষণা করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি জানান, বিমানবন্দর হতে খিলতে এলাকার নেতৃত্বে থাকবেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন। খিলতে হতে কুড়িল ফাইওভার এলাকার নেতৃত্বে থাকবেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমানমন্ত্রী রাশেদ খান মেনন ও সাবের হোসেন চৌধুরী।

মায়া জানান, কুড়িল ফাইওভার থেকে হোটেল রেডিসন এলাকার নেতৃত্বে থাকবেন সানজিদা খানম ও হাবিবুর রহমান মোল্লা। হোটেল রেডিসন হতে কাকলী মোড় পর্যন্ত থাকবেন কামাল আহমেদ মজুমদার। কাকলী মোড় থেকে জাহাঙ্গীর গেটে থাকবেন সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনসমূহ। জাহাঙ্গীর গেট হতে র‌্যাংগস ভবন এলাকায় থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আসলামুল হক। র‌্যাংগস ভবন হতে জাতীয় সংসদ ভবন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন ও ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম থাকবেন নেতৃত্বে। সংসদ ভবন হতে গণভবন এলাকায় নেতৃত্ব দেবেন ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক ও গণসংবর্ধণা কর্মসূচির সমন্বয়ক মাহবুব উল আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশের মানুষকে গৌরবান্বিত করেছেন। তাই আমরা মনে করি উদ্যোগটি দলীয় হলেও সাধারণ মানুষের ঢল রাস্তায় নেমে আসবে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া