adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে যাত্রবিরতি শেষে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

286_84563_1 (1)ডেস্ক রিপোর্ট :  নিউইয়র্কের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে যাত্রা বিরতি শেষে নিউইয়র্কের পথে যাত্রা শুরু করেন। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে যোগ দিতে এর আগে বাংলাদেশ সময় বুধবার রাত সোয়া আটটায় তিনি লন্ডনে পৌঁছান।

এর আগে বুধবার সকাল পৌনে ১০টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি নিয়মিত ফাইটে তিনি লন্ডনের পথে যাত্রা করেন। এবারের সফরে ২২১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। মূল সফরসঙ্গী হিসেবে রয়েছেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম।


প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর এসডিজি বিষয়ক শীর্ষ সম্মেলনের কর্ম অধিবেশনে বক্তৃতা দেবেন এবং ৩০ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় বক্তৃতা দেবেন। জাতিসংঘের বিভিন্ন কর্মসূচিতে যোগ দেয়ার পাশাপাশি বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী এবং জাতিসংঘের মহাসচিব বান কি মুনের সঙ্গে বৈঠক করবেন তিনি।


২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে ঈদুল আজহা উদযাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ২৫ সেপ্টেম্বর থেকে যোগ দেবেন জাতিসংঘ সাধারণ অধিবেশনে। সেখানে ব্যস্ত সময় কাটাবেন টানা ছয়দিন। ১ অক্টোবর নিউইয়র্ক ছেড়ে স্থানীয় সময় ২ অক্টোবর লন্ডনে সংপ্তি যাত্রাবিরতি  শেষে ৩ অক্টোবর দেশে ফিরে সিলেট হয়ে ঢাকায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী।


অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিজি জিরো ওয়ান ফাইভ ফাইটটি লন্ডনে যাত্রা বিরতি শেষে নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হয়ে গেছে। স্থানীয় সময় বিকেল ৩টা ১৫মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছায়।

এ সময়, বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন তার ছোট বোন শেখ রেহানা, আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার এম এ হান্নান, ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ তালহা, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুল রহমান ফারুক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া