adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ঈদের জামাত কোথায় কখন

1443086703ডেস্ক রিপোর্ট : কাল ২৫ সেপ্টেম্বর শুক্রবার পবিত্র ইদুল আজহা।  জাতীয় ঈদগাহ মাঠ ও ঢাকার বিভিন্ন মসজিদে অনুষ্ঠিত হবে ঈদুল আজহার বিশেষ জামাত।  অন্যান্য বছরের মতো এবারো মুসল্লিরা যাতে নির্বিঘেœ পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করতে পারেন, সে জন্য রাজধানীর বিভিন্ন ঈদগাহ ময়দান ও মসজিদে সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায়।  আবহাওয়া খারাপ থাকলে প্রধান জামাত হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের জামাত হবে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা এবং শেষ জামাত ১০টা ৪৫ মিনিটে।

চ্যানেল আই মসজিদ প্রাঙ্গণে ৩টি জামাত অনুষ্ঠিত হবে।  রাজধানীর সর্ব প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৬টা ৩০ মিনিটে এবং এখানেই সর্বশেষ ঈদের জামাত হবে ১১টা ৩৫ মিনিটে হবে।  একই স্থানে ঈদের মূল জামাত হবে ৭টা ৩৫ মিনিটে।

যেখানে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত :
জাতীয় সংসদ ভবনের দণি প্লাজা, খিলগাঁও শাহী মসজিদ, কলাবাগান বশিরউদ্দীন রোড জামে মসজিদ, শাহজাহানপুরের গাউসুল আজম জামে মসজিদ, মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়বিয়া মাদ্রাসা জামে মসজিদ, নয়াপল্টন জামে মসজিদ, বনানী চেয়ারম্যান বাড়ী খানকা শরীফ জামে মসজিদ, কদমতলী থানার পূর্ব কদমতলী বাইতুল নাজাত জামে মসজিদ, মোহাম্মদপুর জামে মসজিদ কমপ্লেক্স সংলগ্ন ঈদগাহ মাঠ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ, মীরের বাজার কেন্দ্রীয় জামে মসজিদ।

সকাল পৌনে ৮টায় ঈদের জামাত :  
গেন্ডারিয়া ধূপখোলাস্থ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঠ।

সকাল ৮টায় ঈদের জামাত :
পশ্চিম সানারপাড় দারুস সালাম জামে মসজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল মেইন গেইট সংলগ্ন মাঠে ও শহীদুল্লাহ হল লন, মগবাজার বিটিসিএল কলোনি জামে মসজিদ, নারিন্দা মশুরীখোলা শাহ সাহেব জামে মসজিদ, গুলশান সোসাইটি জামে মসজিদ।

সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত :
মোহাম্মদপুর শিয়া মসজিদে।

সকাল ৯ টায় ঈদের জামাত :

আজিমপুর দায়রা শরীফ খানকাহর জামে মসজিদে।

একাধিক ঈদের জামাত যেখানে :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মসজিদুল জামিআয় ঈদের প্রথম জামাত সকাল ৮টা এবং দ্বিতীয় জামাত ৯টায়।  গুলশান সেন্ট্রাল মসজিদ অ্যান্ড ঈদগাহ ময়দানে প্রথম জামাত ৭টা ৩০ মিনিট এবং দ্বিতীয় জামাত ৯টায়।

খিলগাঁও পুরাতন পাকা জামে মসজিদে ঈদের প্রথম জামাত ৭টা এবং দ্বিতীয় জামাত ৭টা ৩০ মিনিটে।  যাত্রাবাড়ী মাতুয়াইল দরবারে মোজাদ্দেদীয়ায় প্রথম জামাত সকাল ৮ টায় এবং দ্বিতীয় জামাত ৮টা ৩০ মিনিটে।

পূর্ব রাজাবাজার জামে মসজিদে প্রথম জামাত ৭ টা ৩০ মিনিটে এবং দ্বিতীয় জামাত  সকাল ৮টা ৩০ মিনিটে।  দণি বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৭টা ৩০ মিনিট এবং দ্বিতীয় জামাত ৮টা ৩০ মিনিটে।  মানিকনগর পুকুরপার জামে মসজিদে প্রথম জামাত সকাল ৭টা এবং দ্বিতীয় জামাত ৮ টায়।

রসূলবাগ জামে মসজিদ দণি মুগদা ব্যাংক কলোনীতে ঈদের প্রথম জামাত সকাল ৭টা এবং দ্বিতীয় জামাত সকাল ৮টায়।  আরামবাগ বাবে রহমত দেওয়ানবাগ শরীফে ঈদের প্রথম জামাত সকাল ৮টা, দ্বিতীয় জামাত ৯টা ৩০মিনিট এবং শেষ জামাত সকাল ১০টায়।

গুলশান নিকেতন সেন্ট্রাল মসজিদে প্রথম জামাত ৭টা ৩০ মিনিট ও দ্বিতীয় জামাত ৮টা ৩০ মিনিটে।  নীলতে বাবুপুরা শাহ সাহেব বাড়ী মরিয়ম বিবি শাহী মসজিদে প্রথম জামাত সকাল ৮টায় ও দ্বিতীয় জামাত সকাল ১০ টায়।

খিলতে কুর্মিটোলা হাইস্কুল অ্যান্ড কলেজ ঈদগাহ ময়দানে ঈদের জামাত সকাল ৭টা ও ৭ টা ৪৫ মিনিটে।  সায়দাবাদ আরজু শাহ দরবার শরীফ বড় জামে মসজিদে সকাল ৭টা, ৮টা এবং ৯টায়।  নাখালপাড়া নূরানী জামে মসজিদে ঈদের জামাত সকাল ৮ টা।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া