adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মা’কে ডাক্তার দেখালেন তারেক রহমান

93905_tarek_97698ডেস্ক রিপোর্ট : লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা  জিয়াকে নিয়ে চিকিতসকের কাছে গেলেন তার বড় ছেলে তারেক রহমান।

মঙ্গলবার সেন্ট্রাল লন্ডনের হার্লি স্ট্রিটের এক চিকিতসকের কাছে যান খালেদা জিয়া। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান নিজেই গাড়ি চালিয়ে তাঁর মাকে চিকিতসকের কাছে নিয়ে যান। এ সময় তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান তাঁদের সঙ্গে ছিলেন। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বেগম জিয়া চিকিতসা ও পরিবারের সঙ্গে সময় কাটাতে লন্ডনে এসেছেন। এটা তার ব্যক্তিগত সফর। তিনি এই প্রথম চিকিতসকের কাছে গেলেন। খালেদা  জিয়া বৃহস্পতিবার ঈদের দিন সুশীল সমাজ, সাংবাদিক, রাজনীতিবিদ ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিসহ সর্বস্তরের প্রবাসীদের সঙ্গে সেন্ট্রাল লন্ডনের একটি হোটেলে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।
১৬ সেপ্টেম্বর বুধবার লন্ডনে পৌঁছার প্রথম ও দ্বিতীয় দিন দলীয় কোনো নেতাকর্মীকে সাাত দেননি বেগম খালেদা জিয়া। তৃতীয় দিন গত শুক্রবার স্থানীয় সময় রাত ১০টায় তাঁর সঙ্গে সাাত করেন যুক্তরাজ্য বিএনপির কয়েকজন নেতা। এর আগে শুক্রবার রাত সাড়ে আটটায় বেগম জিয়ার সঙ্গে সৌজন্য সাাত করেছেন উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু ও তার পুত্র তাবিথ আউয়াল।

ঈদের পর খালেদা জিয়ার প্রবাসী বাংলাদেশীদের সঙ্গে মতবিনিময় ও নাগরিক সংবর্ধনা, মিট দ্য প্রেস ও মূলধারার একাধিক রাজনীতিবিদের সঙ্গে সাাতের কথা রয়েছে। তবে সব কিছু নির্ভর করছে তার চিকিতসকদের সঙ্গে সাাতের সময়সূচির ওপর। লন্ডন সফরে খালেদা জিয়ার পা ও চোখের চিকিৎসা করানোর কথা রয়েছে।

দেশের বাইরে এবারই প্রথমবারের মতো স্বপরিবারে ঈদ উদযাপন করবেন বেগম খালেদা জিয়া। ১/১১ এর প্রোপটে দীর্ঘ ৮ বছর ধরে লন্ডনে সপরিবারে বসবাস করছেন তারেক রহমান। আর মালয়েশিয়ায় বসবাস করছেন মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী ও দুই কন্যা। তারাও বেগম জিয়ার সফর উপলে লন্ডন এসেছেন এবং এখন থেকে লন্ডনেই থাকবেন।

২০০৮ সালে লন্ডনে আসার পর ৮ বছরে তিন দফা মাকে কাছে পেলেন তারেক রহমান। প্রথমবার সাাত হয় ২০১১ সালের মার্চ মাসে লন্ডনে, দ্বিতীয়বার  ২০১৪ সালে সৌদি আরবে। খালেদা জিয়া তখন পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গিয়েছিলেন। একই সময় তারেক রহমানও সপরিবারে ওমরাহ পালনের জন্য সৌদি আরব যান। এরপর গত ১৬ সেপ্টেম্বর বুধবার দেখা হলো তৃতীয়বারের মতো। লন্ডন সফর শেষে আগামী ১ অক্টোবর বেগম জিয়ার দেশে ফেরার কথা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া