adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করিম বেনজেমার জোড়া গোলে জয় পেলো রিয়াল

Karim+Benzema+celebrates+a+goal+against+Athletic+Bilbaoস্পোর্টস ডেস্ক : ড্র দিয়ে মৌসুম শুরু করা রিয়াল মাদ্রিদ উঠে এসেছে লা লিগার শীর্ষে। বার্সেলোনাকে হারানো সেল্তা ভিগোকে পেছনে ফেলেছে টানা চতুর্থ জয় পাওয়া রাফায়েল বেনিতেসের দলটি।
বুধবার রাতে আথলেতিক বিলবাওকে ২-১ ব্যবধানে হারানো ম্যাচে জোড়া গোল করেন করিম বেনজেমা। আথলেতিকের গোলটি করেন সাবিন মেরিনো।
সান মামেসে প্রথম সুযোগটি তৈরি করে স্বাগতিকরা। আরিতস আদুরিসের প্রচেষ্টাটি ব্যর্থ করে দেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার রাফায়েল ভারান।

নিজেদের রণ সামলে আক্রমণে যেতে বেশি সময় নেয়নি রাফায়েল বেনিতেসের শিষ্যরা। গোলের জন্যও বেশিণ অপো করতে হয়নি সর্বশেষ তিন ম্যাচে ১১ বার প্রতিপরে জালে বল পাঠানো দলটির।

১৯তম মিনিটে রিয়াল এগিয়ে যায় আথলেতিকের খেলোয়াড়দের মারাত্মক এক ভুলে। গোর্কা মোরেনো দ্রুত ফ্রি কিক থেকে বল দেন মিডফিল্ডার মিকেল সান হোসেকে। তিনি ব্যাক পাস করেন গোলরকের উদ্দেশে, কিন্তু মাঝখানে বল পেয়ে যান বেনজেমা। ফরাসি স্ট্রাইকার গোল করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি।

এগিয়ে যাওয়ার পর আক্রমণের ধার আরও বাড়ে রিয়ালের। ২৩তম মিনিটে দুবার ব্যবধান ২-০ করার খুব কাছে চলে যায় অতিথিরা। প্রথমবার ক্রিশ্চিয়ানো রোনালদোকে হতাশ করেন মোরেনো। পরেরবার বল স্পর্শ করতে পারলেই গোল, এমন সুযোগ কাজে লাগাতে পারেননি বেনজেমা।

২৮তম মিনিটে পাল্টা আক্রমণে টনি ক্রুসকে দারুণ সুযোগ তৈরি করে দেন রোনালদো-ইসকো। কিন্তু জার্মানির মিডফিল্ডার ক্রুস শট ল্েয রাখতে পারেননি।

৩৮তম মিনিটে বারের ওপর দিয়ে মেরে ব্যবধান ২-০ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন মাতেও কোভাচিচ। চার মিনিট পর খুব কাছ থেকেও মোরেনোকে পরাস্ত করতে পারেননি এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডার।

রিয়ালের দুই আক্রমণের মাঝখানে সমতা ফেরানোর সুযোগ তৈরি করে আথলেতিক। আদুরিসের ডাইভিং হেড ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করেন রিয়াল গোলরক কেইলর নাভাস।

 দ্বিতীয়ার্ধে ৬৮তম মিনিটে সাবিনের গোলে সমতা ফেরে আথলেতিক। সুসায়েতার চমতকার ক্রসে হেড করে নাভাসকে পরাস্ত করেন অরতি সাবিন। চলতি মৌসুমে তিনিই প্রথম রিয়ালের জালে বল পাঠালেন। এর আগেই মৌসুমের শুরুতে সবচেয়ে বেশি সময় গোল না খাওয়ার রিয়ালের সাবেক গোলরক কাসিয়াসের রেকর্ড ভাঙেন কোস্টা রিকার গোলরক নাভাস।
আবারও এগিয়ে যেতে অবশ্য বেশিণ অপো করতে হয়নি রিয়ালকে। লুকা মদ্রিচের পাস থেকে ইসকোর দারুণ ক্রস অতিথিদের দ্বিতীয় গোলের ভিত্তি। ৭০তম মিনিটে দ্বিতীয়বারের মতো স্বাগতিকদের জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে নেন বেনজেমা।

পাঁচ মিনিট পর আবার সমতা ফেরানোর সুযোগ আসে আথলেতিকের সামনে। কিন্তু এবারও আদুরিসের প্রচেষ্টা ব্যর্থ করে দেন নাভাস।

৮৫তম মিনিটে দুই জন ডিফেন্ডারকে ফাঁকি দিলেও অল্পের জন্য শট ল্েয রাখতে পারেননি রোনালদো। চার মিনিট পর গার্সিয়ার হেড কর্নারের বিনিময়ে রা করে দলকে তিন পয়েন্ট এনে দেওয়ায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন নাভাস।

এরই সঙ্গে আথলেতিক বিলবাওয়ের নতুন মাঠ সান মামেসে জয়-খরাও কাটালো রিয়াল। এর আগের দুইবারের প্রচেষ্টায় একটিতে হারে ও অন্যটিতে ড্র করেছিল তারা।

৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ১৩, গোল পার্থক্যে সেল্তা ভিগোকে পেছনে ফেলেছে তারা। আতলেতিকো মাদ্রিদের সমান ১২ পয়েন্ট হলেও গোল পার্থক্যে পিছিয়ে আপাতত চার নম্বরে নেমে গেছে বার্সেলোনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া