adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ দফা দাবি আদায়ে সহকারী শিক্ষকদের কর্মবিরতি শুরু

news_img (1)নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক সহকারী শিক্ষকদের ৪টি সংগঠনের ১৯ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত ৩ ঘণ্টার কর্মবিরতি শুরু করেছে। 

শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ৬৪টি জেলায় ৩ ঘণ্টার কর্মবিরতি পালিত হয়েছে।

৪টি সংগঠন হচ্ছে- যথাক্রমে বাংলাদেশ প্রাথমিক সহকারী  শিক্ষক সমাজ, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী  শিক্ষক সমিতি, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী  শিক্ষক সমিতি, বাংলাদেশ প্রাথমিক সহকারী  শিক্ষকফোরাম। 

ঘোষিত অষ্টম জাতীয় বেতনস্কেলে প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে (১২,৫০০ টাকা) পূনঃনির্ধারণ করা, সরাসরি প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে সহকারী শিক্ষক পদ থেকে নিয়োগ দিয়ে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে বিভাগীয় পরীার মাধ্যমে মহাপরিচালক পদ পর্যন্ত শতভাগ বিভাগীয় পদোন্নতির সুযোগ প্রদান করা, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক নিয়োগ বিধিমালা পরিবর্তণ করে মহিলা-পুরুষ নির্বিশেষে সকলের জন্য ন্যূনতম স্নাতক ডিগ্রি শিাগত যোগ্যতা নির্ধারণ করা, জাতীয় শিানীতি ২০১০ অনুযায়ী শিকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা করা এবং সকল প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত চালু করা, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল করে দ্রুত পদোন্নতির ব্যবস্থা করা, নন-ভ্যাকেশনাল ডিপার্টমেন্ট হিসেবে ঘোষণা করে প্রাথমিক শিকদের জন্য অর্জিত ছুটির বিধান প্রণয়ন করা ইত্যাদি দাবিতে উপরোক্ত ৪টি সংগঠনের যৌথ কর্মসূচির অংশ হিসেবে আজ থেকে কর্মবিরতি সারাদেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিকগণ। সকাল ৯টা হতে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালিত হয়েছে।

বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে কর্মরত শিক নেতৃবৃন্দ তাদের দাবির পে জোড়ালো বক্তব্য তুলে ধরেন সাধারণ শিকদের মাঝে। শিক নেতারা অবিলম্বে তাদের দাবি দাওয়া বাস্তবায়িত না হলে কঠোর আন্দোলনের ডাক দেবেন। 

শিক নেতারা ১৫ অক্টোবরের মধ্যে দাবি দাওয়া বাস্তবায়িত না হলে সমাপনী পরীা বর্জনের হুশিয়ারি পুনর্ব্যক্ত করেন। বাংলাদেশের সকল প্রাথমিক সহকারী শিকদের দাবি আদায়ের ল্েয কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানান নেতৃবৃন্দ। 

ঘোষিত ৯টা-১২টা কর্মবিরতি কর্মসূচি আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত পালিত হবে। ২২ সেপ্টেম্বর ২০১৫ সারাদেশে পূর্নদিবস কর্মবিরতি পালন করা হবে। ঈদের পর আগামী ১৫ অক্টোবর, ২০১৫ জাতীয় প্রেস কাবের সামনে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতিকী অনশন পালন করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া