adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিঙ্গা ভোটার বাদ যাবে : ইসি সচিব

Cox1442657357ডেস্ক রিপোর্ট : নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. সিরাজুল ইসলাম বলেছেন, কৌশলে যেসব রোহিঙ্গা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে তার কিছু যাচাই-বাছাই করে বাদ দেওয়া হয়েছে। আরো যারা আছে তা তদন্ত করে বাদ দেওয়া হবে। 

আজ ১৯ সেপ্টেম্বর শনিবার দুপুর ১টার দিকে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০১৫ উপলে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম এসব কথা বলেন।

রোহিঙ্গা সমস্যাটি কেবল মানবিক সমস্যা নয় এটি একটি আন্তর্জাতিক রাজনৈতিক সমস্যা বলে মন্তব্য করে তিনি বলেন, রোহিঙ্গা আশ্রয়-প্রশ্রয় দেওয়া যাবে না। রোহিঙ্গারা এদেশের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার চেষ্টা করছে। আর সামান্য টাকার জন্য কিছু লোক তাদের সহযোগিতা করছে, যা অত্যন্ত উদ্বেগজনক। 

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি বলেন, নির্বাচন কমিশনের জরিপমতে, ২০১৫ সালের ভোটার তালিকা হালনাগাদে নতুন ভোটার হওয়ার কথা ২ দশমিক ৪৫ ভাগ তরুণ ও যুবকের। কিন্তু কক্সবাজারে এ হার প্রায় ৬ শতাংশের কাছাকাছি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মো. সালেহ উদ্দিন। উপস্থিত ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অনুপম সাহা, কক্সবাজার নির্বাচন কর্মকর্তা মেজবাহ উদ্দিন, কক্সবাজার ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক ফাহমিদা বেগমসহ সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সরকারি গোয়েন্দা সংস্থার লোকজন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া