adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকিতসা শেষে নিউইয়র্ক থেকে দেশের পথে ফখরুল

ana pic_83955ডেস্ক রিপোর্ট : চিকিতসা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে তিনি রওনা দেন। সিঙ্গাপুরে যাত্রাবিরতির পর আগামী ২৩ সেপ্টেম্বর ফখরুলের দেশে ফেরার কথা রয়েছে।

বার্তা সংস্থা এনা জানায়, এ সময় বিমানবন্দরে ফখরুল বলেন, গণতান্ত্রিক অধিকার আদায়ে বাংলাদেশের মানুষ কখনও ব্যর্থ হয়নি। বিএনপির নেতৃত্বে অবৈধ সরকারের বিরুদ্ধে বাংলাদেশের মানুষ যে সংগ্রাম করছে তাতেও তারা সফল হবে। আর বিএনপিও বাংলাদেশে গণতান্ত্রিক আন্দোলন চালানোর চেষ্টা অব্যাহত রাখবে। দেশে যে অচলাবস্থা চলছে এরও অবসান হবে।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ অর্থনৈতিক উন্নয়নের জন্য সংগ্রাম করছে, বাংলাদেশে গণতন্ত্রের জন্য স্পেস দরকার। সে স্পেস হলে মানুষ তার অধিকার আদায় করতে পারবে। তিনি বলেন, বিএনপি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করছে এবং তা অব্যাহত থাকবে।
গ্রেপ্তারকৃত দলীয় নেতাকর্মীদের প্রসঙ্গে তিনি বলেন, হাজার অধিক নেতাকর্মী আটক আছেন। আশা করি যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে তারা মুক্ত হয়ে আসবেন।

ফখরুল বলেন, যুক্তরাষ্ট্রে চিকিৎসা করতে এসে কঠিন রোগের কিছুটা প্রশমন হয়েছে এবং তাতে ভালো অনুভব করছি, চিকিতসকরা বলছেন আবারও যুক্তরাষ্ট্রে আসতে হবে, আর তা হতে পারে ছয় মাসের মধ্যে।

মির্জা ফখরুল ইসলামকে বিদায় জানাতে নিউইয়র্ক বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাংবাদিক শফিক রেহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা, অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ভুইঁয়া মিলটন, যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদ, ঢাকার সাবেক কমিশনার মোশারফ হোসেন খোকন, মির্জা ফখরুল ইসলামের বন্ধু রফিকুল ইসলাম ও ফখরুলের ভাগ্নে রফিকুল ইসলাম ডলার প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া