adv
১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুস্তাফিজ ও রাজ্জাকে অসহায় ঢাকা

Chittagong-ক্রীড়া প্রতিবেদক : শুক্রবার থেকে শুররু হয়েছে জাতীয় ক্রিকেট লিগ। উদ্বোধনী দিনে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খেলায় বৃষ্টির বাঁধা। 
দুপুরে চা-বিরতির পর দু’দফায় টানা বৃষ্টিতে ২৭ ওভার ৪ বল বাকি থাকতেই এদিন জাতীয় ক্রিকেট লিগে প্রথম দিনের খেলা শেষ হয়। প্রকৃতির রূপ বদলে দেওয়া এই বৃষ্টি আর্শিবাদ হয়ে দেখা দেয় মাত্র ১৭৪ রানে ৮ উইকেট হারিয়ে ধুকতে থাকা ঢাকা বিভাগের সামনে।

বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ না হলে মুস্তাফিজের কাটার আর রাজ্জাক-সাকিবের ঘূর্ণিতে প্রথম দিনেই ঢাকা বিভাগের অলআউটের শঙ্কা ছিল।
টসে জিতে শুক্রবার সকালে ব্যাট করতে নেমে গরম আর স্বাগতিকদের বোলিং চাপে পড়ে ঢাকা। চা বিররিতে ঢাকার সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৩২ রান। বিরতি শেষে ব্যাটিংয়ে নেমে মাত্র ৯ ওভারে আরও ৩টি উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ হয় ৬২.২ ওভারে ৮ উইকেটে ১৭৪ রান। এরপর প্রচণ্ড বৃষ্টির কারণে প্রথম দিনের শেষ সেশনের খেলা পরিত্যক্ত হয়।
খুলনার মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক ৩টি করে উইকেট নিয়ে দলকে আনন্দে ভাসিয়েছেন। সাকিব আর রকিবুল পেয়েছেন ১টি করে উইকেট। শনিবার সকাল ৯টায় দ্বিতীয় দিনের খেলা শুরু হবে। প্রথম দিন শেষে ঢাকার নাদিফ চৌধুরী ৩৫ রানে ক্রিজে রয়েছেন। খুলনা বিভাগের পক্ষে মুস্তাফিজ ১২ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৩টি ও রাজ্জাক ২০.২ ওভারে ৬০ রান দিয়ে ৩টি উইকেট পায়।

ব্যাটিংয়ে নেমেই চাপের মুখে পড়ে ঢাকা বিভাগ। তৃতীয় ওভারের প্রথম বলেই আঘাত হানেন মুস্তাফিজ। ওপেনার মাইশুকুর রহমানকে ব্যক্তিগত ২ রানে সরাসরি বোল্ড করেন। কড়া রোদ উপেক্ষা করে গ্যালারিতে উপস্থিত শ’পাঁচেক দর্শক তখনই উচ্ছ্বাসে ভেসে ওঠেন। দলীয় ৫৫ রানের মাথায় আব্দুল মাজিদের উইকেটটি তুলে নেন রাজ্জাক। ঢাকা বিভাগের পক্ষে সর্বোচ্চ রান করা মোহাম্মদ সাইফুদ্দিনকে ব্যক্তিগত ৬৮ রানে কটআউট করেন রবিউল ইসলাম। এরপর নিয়মিত বিরতিতে উইকেটের পতন হলে ব্যাকফুটে চলে যায় ঢাকা বিভাগ। শুক্রবার ইনিংসের প্রথম দিন শেষে ঢাকা বিভাগ ৬২.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে। খুলনা বিভাগের পক্ষে মুস্তাফিজ ও রাজ্জাক ৩টি করে এবং সাকিব ও রবিউল ১টি করে উইকেট পান।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া