adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘৫ জানুয়ারির নির্বাচনের কারণে আপনারা স্বাধীন হয়েছেন’

PANCHAGARH-threport24ডেস্ক রিপোর্ট : স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে ৫ জানুয়ারির নির্বাচন করেছেন বলেই আপনারা (সদ্য বিলুপ্ত ছিটমহলবাসী) স্বাধীন হয়েছেন। বন্দিদশা থেকে মুক্ত হয়েছেন। এখন দীর্ঘদিনের অবহেলিত এ সব এলাকা এখন দ্রুত উন্নয়ন হবে। দেশের স্বাভাবিক অগ্রযাত্রার সাথে আপনারাও একীভূত হবেন।’
জেলার দেবীগঞ্জ উপজেলার সদ্যবিলুপ্ত ছিটমহল কোটভাজনি এলাকার মানুষের স্বাস্থ্যসেবার বিভিন্ন কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এ সময় তিনি একটি কমিউনিটি ক্লিনিক ও বিভিন্ন রোগের টিকা সেবন করানোসহ কৃমি ও ফাইলেরিয়াসিস সনাক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন।
মন্ত্রী বলেন, আপনারা দীর্ঘদিন ধরে কষ্ট করেছেন। আপনাদের কষ্টের অবসান করেছেন প্রধানমন্ত্রী। তার নির্দেশেই আজ আমি এখানে এসেছি। সরকার আপনাদের জন্য সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করবে। স্বাস্থ্যসেবার কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষা, অবকাঠামোসহ সরকারি সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করা হবে।
তিনি আরও বলেন, বিএনপি এ দেশে বাংলা ভাই এনেছে, জঙ্গি এনেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানচিত্র পরিপূর্ণ হয়েছে। আমি এক নতুন বাংলাদেশে বক্তব্য দিচ্ছি। খালেদা জিয়া জ্বালাও-পোড়াও রাজনীতি করেছেন, আপনাদের জন্য কিছুই করেননি।’
এ সময় পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, কমিউনিটি ক্লিনিকের পরিচালক মাখদুমা নার্গিস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সিভিল সার্জন ডা. আহাদ আলী প্রমুখ বক্তৃতা করেন।
এর আগে তিনি বিলুপ্ত ছিটমহল কোটভাজনিতে একটি কমিউনিটি ক্লিনিক এবং কৃমি ও ফাইলেরিয়াসিস শনাক্তকরণ কর্মসূচির উদ্বোধন করেন। পরে তিনি একই উপজেলার বালাপাড়া খাগড়াবাড়িসহ কয়েকটি বিলুপ্ত ছিটমহল পরিদর্শন করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া