adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমাজকল্যাণ মন্ত্রী মহসিন আলীকে রাষ্ট্রীয় শ্রদ্ধা

Mohasin_SM_446066173নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীকে রাষ্ট্রীয় শ্রদ্ধা জানানো হয়েছে। তাকে দাফন করতে তার নিজ এলাকা মৌলভীবাজারে নেওয়ার প্রস্তুতি চলছে।

আজ ১৬ সেপ্টেম্বর বুধবার সকাল দশটার পরে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মহসিন আলীর মরদেহ সংসদ ভবনের দণি প্লাজায় পৌঁছায়। সেখানে রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ছাড়াও মন্ত্রী ও সংসদ সদস্যরা শেষ শ্রদ্ধা জানিয়েছেন। এরপর অনুষ্ঠিত হয় নামাজে জানাজা। 

দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে সৈয়দ মহসিন আলীর মরদেহ মৌলভীবাজার নেওয়া হবে। দুপুর ১টায় মৌলভীবাজার স্টেডিয়াম থেকে মরদেহ নেওয়া হবে নিজ বাসভবনে।
দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধার জন্য মন্ত্রীর মরদেহ মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে রাখা হবে। সেখানে বাদ আছর জানাজা শেষে হযরত শাহ মোস্তফা (র.) মাজার সংলগ্ন কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় মন্ত্রীকে দাফন করা হবে।

বুধবার সকাল ৯টায় মিন্টো রোডের বাসভবন থেকে আলীফ অ্যাম্বুলেন্সে (লাশবাহী ফ্রিজার ভ্যান) করে মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হলে সেখানে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

মঙ্গলবার রাতে সিঙ্গাপুর থেকে আনার পর রাজধানীর ৩৪ মিন্টো রোডের সরকারি বাসভবনে রাখা হয় মরদেহ। দিনগত রাত ১২টার দিকে মরদেহ তার সরকারি বাসভবনে পৌঁছায়।
এর আগে রাত ১০টা ৪০ মিনিটে মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফাইটে মন্ত্রীর মরদেহ আসে। পরে বিমানবন্দরের আট (৮) নম্বর হ্যাঙ্গার গেট দিয়ে একটি লাশবাহী ফ্রিজার ভ্যানে মরদেহ বের করা হয়।
বিমানবন্দরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল ১০টা ৫৯ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।
গত ৩ সেপ্টেম্বর নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে মহসিন আলীকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ৫ সেপ্টেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুর নেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া