adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিমানবন্দর থেকে মাকে নিয়ে গেলেন তারেক

KHELEDAডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বুধবার স্থানীয় সময় সকাল সোয়া সাতটায় (বাংলাদেশ সময় দুপুর সোয়া একটায়) লন্ডনে পৌঁছেছেন। হিথ্রো বিমানবন্দরে বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে স্বাগত জানান। বিমানবন্দরে তার বড় ছেলে তারেক রহমান ফুল দিয়ে মাকে শুভেচ্ছা জানান। দীর্ঘদিন পর মা-ছেলের সাক্ষাতে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর তারেকের সাথে খালেদা জিয়ার এই প্রথম সাক্ষাত।
চিকিৎসা ও পরিবারের সদস্যদের সাথে সময় কাটানোর এ সফরে খালেদা জিয়া হিথ্রো বিমানবন্দরের সোফিটেল হোটেলে উঠেছেন। নাতনি জাইমা রহমান, পুত্রবধূ ডা. জোবাইদা রহমান ও ছেলে তারেক রহমানও এই হোটেলেই থাকবেন বলে বিএনপি সূত্র জানিয়েছে। দুই একদিন বিশ্রামের পর খালেদা জিয়ার চোখের ও হাঁটুর চিকিৎসা শুরু হবে বলে সূত্র জানায়।
ব্যক্তিগত চিকিৎসা ও পারিবারিক সফর বলা হলেও বেগম খালেদা জিয়ার এই সফর বিএনপির রাজনীতির জন্য গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে। বিশেষ করে দল পুনর্গঠন, সরকারবিরোধী আন্দোলনের ক্ষেত্রে বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান সুনির্দিষ্ট নীতি ও কৌশল নির্ধারণ করবেন বলে বিশ্লেষকরা মনে করছেন।
সর্বশেষ ২০১৪ সালের জুলাই মাসে সৌদি আরবে ওমরাহ পালনের সময় মা-ছেলের সাক্ষাত হয়।
এদিকে খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে যুক্তরাজ্যের বিএনপিও উজ্জীবিত। নেত্রীকে স্বাগত জানাতে বুধবার ভোররাতে হিথ্রো বিমানবন্দরে জড়ো হয়েছিল কয়েকশ’ নেতাকর্মী। বিমানবন্দরের লবি থেকে বেরিয়ে তারেক রহমান গাড়ি চালিয়ে মাকে হোটেলে নিয়ে যান। এ সময় বিমানবন্দরের গেইটের দুই পাশে দাঁড়িয়ে বিএনপির নেতাকর্মীরা ফুল ছিটিয়ে ও স্লোগান দিয়ে স্বাগত জানান খালেদা জিয়াকে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ, সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম, সাবেক ছাত্রনেতা নসরুল্লাহ খান জুনায়েদ, ব্যারিস্টার তারেক বিন আজিজ, প্রধানমন্ত্রীর সাবেক সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারী, যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, মুজিবুর রহমান মুজিব, আখতার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মামুন, ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, তাজ উদ্দিন, দফতর সম্পাদক নাজমুল হাসান জাহিদ, যুবদলের আহ্বায়ক দেওয়ান মোকাদ্দেম চৌধুরী নিয়াজ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।
এদিকে, ব্যক্তিগত এ সফরে বেগম খালেদা জিয়া দুই সপ্তাহ লন্ডনে থাকবেন। চিকিৎসার পাশাপাশি তিনি পরিবারের সঙ্গে সময় কাটাবেন। আসন্ন ঈদুল আজহাও তিনি এখানে করবেন। এটাই হবে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে প্রথম ঈদ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া