adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নেকাব পড়ায় চার ছাত্রীকে ক্লাস ছাড়া

ju photo_83680 ডেস্ক রিপোর্ট : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নেকাব পড়ায় চার ছাত্রীকে ক্লাস  ছাড়া করেছেন প্রভাষক সামিয়া ফারহানা সুমা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বরাবর অভিযোগ করেছে ওই ছাত্রীরা।
অভিযোগে ওই ছাত্রীরা উল্লেখ করেন, ‘আমরা মুসলিম পরিবারের মেয়ে। ছোট বেলা থেকেই পারিবারিকভাবে নেকাবসহ পর্দা করে আসছি। নেকাব পরার জন্য আমরা এখন পর্যন্ত শিাপ্রতিষ্ঠানে কোনো ধরনের বাধার সম্মুখীন হইনি। বিশ্ববিদ্যালয়ের এখন পর্যন্ত আমরা স্বাধীনভাবে নেকাব পড়ে পর্দা রা করে আসছি।
কিন্তু অপ্রিয় হলেও সত্য যে, আমাদের বিভাগের দ্বিতীয় বর্ষের ২০২ নং কোর্সের শিকিা সামিয়া ফারহানা সোমা ম্যাম গত দুইদিন নেকাব খুলতে বাধ্য করেন। তার প্রচণ্ড চাপে দুইদিন নেকাব খুলে কাস করতে বাধ্য হই। পরে আমরা আবার নেকাবসহ কাস শুরু করলে তিনি আমাদেরকে কাস থেকে বের করে দেন। পরবর্তীতে কাসে আসতে সম্পূর্ণভাবে নিষেধ করেন। তারপরেও আমরা কাসে উপস্থিত হলে তিনি আমাদেরকে গালমন্দ করেন এবং কঠোরভাবে কাসে আসতে নিষেধ করেন। এমতাবস্থায় আমরা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি।
এ বিষয়ে শিকিা সামিয়া ফারহান সোমা বলেন, তাদের এক্সপ্রেসন (অভিব্যক্তি) বুঝতে সমস্যা হওয়ার কারণে কাসের ভেতরে আমি তাদের নেকাব খুলে রাখতে বলেছি। কিন্তু তারা সব সময় আমার কথা অমান্য করে আসছে।
বিভাগীয় সভাপতি অধ্যাপক মো. মনোয়ার হোসেন বলেন, বিষয়টি আমি এখনো জানি না। তাই এ বিষয়ে কিছু বলতে পারছি না।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া