adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুপুরে লতিফ সিদ্দিকীর আসনে তফসিল

2015_07_08_03_26_48_6EaM4GZUUK1mqGdK6uQIWXhPIv5kzW_originalনিজস্ব প্রতিবেদকঃ নিবাচন কমিশন (ইসি) আজ মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করবে। এ আসনটি ছিল আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর। তিনি পদত্যাগ করায় তা শূন্য ঘোষণা জাতীয় সংসদ। 
 
মঙ্গলবার দুপুর ২টায় নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এ তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ। বাংলামেইলকে তথ্যটি জানিয়েছেন ইসির গণসংযোগ বিভাগের পরিচালক এসএম আসাদুজ্জামান।

এদিকে টাঙ্গাইল-৪ আসন থেকে লতিফ সিদ্দিকী পদত্যাগ করার পর তা শূন্য ঘোষণা করে জাতীয় সংসদ সচিবালয় গেজেট আকারে তা ইসিতে পাঠায়।

গেজেটে উল্লেখ করা হয়, জাতীয় সংসদের সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর পদত্যাগ করায় দশম জাতীয় সংসদের ১৩৩ টাঙ্গাইল-৪ আসনটি শূন্য করা হয়েছে। 

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর লতিফ সিদ্দিকীর স্বহস্তে লিখিত পদত্যাগপত্র স্পিকারের কাছে গৃহীত হয়। পদত্যাগপত্রটি বিধিসম্মত হলে সংসদে কার্যপ্রণালি বিধির ১৭৮(৩) অনুযায়ী বিষয়টি সংসদকে অবহিত করেন স্পিকার।

উল্লেখ্য, গেল বছর ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরের সময় নিউইয়র্কে টাঙ্গাইল সমিতির এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি কিন্তু হজ আর তাবলিগ জামাত দুটোর ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীর যতোটা বিরোধী, তার চেয়ে বেশি হজ আর তাবলিগের বিরোধী।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রকাশের পর শোরগোল ওঠে। তাকে গ্রেপ্তার এবং মন্ত্রিসভা থেকে বাদ দেয়ার দাবি তোলে ইসলামী বিভিন্ন সংগঠন। পরবর্তীতে তাকে মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। এমনকি রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় তার নামে বেশ কয়েকটি মামলাও হয়। দেশে ফেরার পর ওই মন্তব্যকে কেন্দ্র করে বিভিন্ন মামলায় নয় মাস কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের এই সাংসদকে। সম্প্রতি জামিনে মুক্তি পান তিনি।

সেই সঙ্গে গত ১ সেপ্টেম্বর সংসদে বক্তব্য দিয়ে লতিফ সিদ্দিকী সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া