adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মক্কায় বাংলাদেশি ২৫ হজযাত্রী নিহত

rrrrr_96258_96417ডেস্ক রিপোর্ট : সৌদি আরবের সরকারি সংবাদ মাধ্যম আল-আরাবিয়া নিউজ দাবি করেছে, ক্রেন দুর্ঘটনায় নিহতদের মধ্যে সবচেয়ে বেশি বাংলাদেশি ও ইরানি। যার মধ্যে ২৫ জন বাংলাদেশি নাগরিক। রোববার আল-আরাবিয়া নিউজ এ তথ্য জানিয়েছে। তবে এটি অস্বীকার করছেন জেদ্দা কনস্যুলেটের কনসাল (হজ) আসাদুজ্জামান।

শুক্রবার সন্ধ্যায় ওই দুর্ঘটনায় ১০৭ জন মারা যান। আহত হন ২ শতাধিক। ওই সময় কেবল ৪০ বাংলাদেশি আহত হওয়ার কথা জানানো হয়েছিল।

হতাহতের ব্যাপারে প্রাথমিক রিপোর্ট যাচাইয়ের পর সরকারি সংবাদ মাধ্যম আল-আরাবিয়া জানায়, নিহতদের মধ্যে ১৫ জন পাকিস্তানি, ২৩ জন মিশরের, ভারতের ১০, ইরানের ২৫, মালয়েশিয়ার ৬, বাংলাদেশের ২৫ জন রয়েছে। এছাড়া আলজেরিয়া ও আফগানিস্তানের একজন করে নিহত হয়েছেন। তবে তারা সবাই হজযাত্রী কি না তা জানানো হয়নি।
জেদ্দা কনস্যুলেটের কনসাল (হজ) আসাদুজ্জামান জানান, আহতদের মধ্যে অন্তত ৪০ জন বাংলদেশি হজযাত্রী রয়েছেন। তারাও এখন আশঙ্কামুক্ত। এমনকি আশঙ্কাজনক অবস্থায় থাকা শরীয়তপুরে ভেদরগঞ্জ উপজেলার চান চৌকিদারও এখন সুস্থ’। তাকেও হাসপাতাল থেকে হোটেলে নেয়া হয়েছে।

সৌদি বাদশা সালমান এ ঘটনায় শনিবার গভীর শোক প্রকাশ করেন। ঘটনাস্থলে পরিদর্শনের পর তিনি বলেন, ‘কিভাবে ক্রেনটি ভেঙে পড়লো তা তদন্ত করে দেখা হচ্ছে। পরে বাদশা আহতদের দেখতে হাসপাতালে যান।’

রোববার জানানো হয়েছে প্রবল বাতাসের কারণেই ক্রেনটি ভেঙে পড়েছিল মসজিদের ওপর। ওই সময় মসজিদের তিনতলা মুসল্লিতে ঠাসা ছিল। তবে সৌদি কর্তৃপ জানিয়েছে, এই দুর্ঘটনা আগামী সপ্তায় অনুষ্ঠেয় হজে কোনো প্রভাব ফেলবে না। হজ অনুষ্ঠানের সব প্রস্থতি এগিয়ে চলছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া