adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দ্বিতীয়ার্ধের গোলে ম্যান ইউর জয়

2..men+uJPG+(1)স্পোর্টস ডেস্ক : জয়ে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের তিন গোলে লিভারপুলকে দাপটের সঙ্গেই হারিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম দলটি।
ইউনাইটেডের ৩-১ ব্যবধানের জয়ে একটি করে গোল করেন ডালে ব্লিন্ড, আন্দের এররেরা ও অ্যান্থনি মার্টিয়াল। লিভারপুলের একমাত্র গোল করেন ক্রিস্টিয়ান বেনটেকে।

পঞ্চম রাউন্ডে মুখোমুখি হওয়ার আগে ইউনাইটেড আর লিভারপুলের চিত্রটা ছিল একই রকম। প্রথম দুই ম্যাচে জয়, তৃতীয় ম্যাচে ড্র আর শেষ ম্যাচে হারে দল দুটি। ক্রিস্টাল প্যালেসের মাঠে ২-১ গোলে হারে ইউনাইটেড। নিজেদের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপে ৩-০ গোলে হারে লিভারপুল।

জয়ে ফিরতে মরিয়া ইউনাইটেড ও লিভারপুল শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে প্রথমার্ধে পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি। প্রতিপরে রণসীমায় গিয়েই খেই হারায় তাদের সব আক্রমণ।

দ্বিতীয়ার্ধের রোমাঞ্চকর ফুটবল উপহার দেয় লুইস ফন খাল ও ব্রেন্ডন রজার্সের শিষ্যরা। লিভারপুলের খেলোয়াড়রা সুযোগগুলো কাজে লাগাতে পারলে খেলার চিত্রটা ভিন্নরকমও হতে পারতো।

দ্বিতীয়ার্ধের ৪৯তম মিনিটে দারুণ কৌশলে লিভারপুলের প্রতিরোধ ভেঙে এগিয়ে যায় ইউনাইটেড। পোস্টে ফ্রি কিক না নিয়ে ডি বক্সের ঠিক বাইরে থাকা ব্লিন্ডকে বল বাড়ান হুয়ান মাতা। দৌড়ে এসে বাঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি ব্লিন্ডের। 

 
পিছিয়ে পড়ে যেন জেগে উঠে লিভাপুল। ইউনাইডের রণ ভাঙতে মরিয়া হয়ে উঠে অতিথিরা। ৫৫তম মিনিটে রবের্ত ফিরমিনোর ক্রস লাইন থেকে ফিরিয়ে ফিরিয়ে ইউনাইটেডকে বাঁচান ক্রিস স্মলিং। দুই মিনিট পর স্বাগতিকদের ত্রাতা চলতি মৌসুমে প্রথমবারের মতো খেলতে নামা গোলরক দাভিদ দে হেয়া।

৬৫তম মিনিটে ফিরমিনোর ব্যর্থতায় নষ্ট হয় লিভারপুলের আরেকটি প্রচেষ্ট। ছয় মিনিট পর জো গোমেস এররেরাকে ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় ইউনাইটেড। মিগনোলেটকে ফাঁকি দিয়ে বল জালে পাঠিয়ে ব্যবধান ২-০ করেন এররেরাই।

৭৬তম মিনিটে ব্যবধান কমানোর দারুণ সুযোগ নষ্ট করেন বেনটেকে। জেমস মিলনারের ক্রস থেকে পাওয়া বল অল্পের জন্য ল্েয রাখতে পারেননি তিনি।

৮৩তম মিনিটে লিভাপুলের বদলি খেলোয়াড় জর্দান ইবের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন দে হেয়া। পরের মিনিটে আর পারেননি তিনি। অসাধারণ এক গোলে ব্যবধান কমান বেনটেকে।  

বেনেটেকের গোলে ফেরার স্বপ্ন দেখছিল লিভাপুল। কিন্তু সেই স্বপ্ন ভাঙতে বেশিণ লাগেনি। ৮৬তম মিনিটে ইউনাইটেডকে আবার দুই গোলের ব্যবধানে এগিয়ে নেন মার্টিয়াল।

পাঁচ ম্যাচে ইউনাইটেডের পয়েন্ট ১০, সমান ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৭।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া