adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘শিগগিরই টেস্ট খেলতে নামবেন তাসকিন’

eQneV4mA.ক্রীড় প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দলের কোচ শ্রীলঙ্কান চন্দিকা হাথুরুসিংহে মনে করেন দ্রুতই টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত হবেন তাসকিন আহমেদ। তিনি বলেন, খুব সতর্কতার সঙ্গে সামলানো হচ্ছে তরুণ এই পেসারকে।
টেস্ট ক্রিকেটে ভালো পেসার সঙ্কট বাংলাদেশে ক্রিকেটের সব সময়ের সঙ্গী। গত কিছুদিনে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের একরকম পেস-বিপ্লব ঘটে গেলেও চিত্র পাল্টায়নি টেস্টে। গত বছরের জুনে ওয়ানডে অভিষেক হয়েছে তাসকিনের। ওয়ানডে দলে তিনি এখন নিয়মিত নাম। তবে টেস্টের জন্য তার চোট-প্রবণ তরুণ শরীর তৈরি হয়নি এখনও। গত বছর দুয়েক ধরে তার ফিটনেস নিয়ে নিবিড়ভাবে কাজ করছেন বিসিবির ট্রেনার-ফিজিওরা।
সবার প্রচেষ্টায় তাসকিন এখন অনেকটাই পোক্ত। গত কিছুদিনে সংবাদমাধ্যমে বারবার বলেছেন, টেস্ট খেলতে আর তর সইছে না তার। গত বৃহস্পতিবার শের-ই-বাংলায় সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে কোচ হাথুরুসিংহেও জানালেন, তাসকিন ও বাংলাদেশ ক্রিকেটের অপেক্ষা ফুরোলো বলে। মনে রাখতে হবে, ১৯-২০ বছর বয়সে ১৪০-১৪৫ কিমি গতিতে বল করা সহজ কাজ নয়। এজন্য তাসকিনের দেখভাল ভালোভাবে করতে হচ্ছে। কারণ ও আমাদের সম্পদ। এজন্য ধীরে ধীরে ওকে প্রস্তুত করা হচ্ছে। খুব শিগগিরই সে টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত হয়ে উঠবে। তাসকিনকে বড় দৈর্ঘ্যের ক্রিকেটের জন্য প্রস্তুত করতে আড়ালের মানুষদের প্রচেষ্টার কথাও বললেন বাংলাদেশ কোচ।

আমাদের স্টাফদের খুব সতর্ক প্রচেষ্টা চলছিল তাসকিনকে পুরোপুরি ফিট করে তোলার। বিশেষ করে একাডেমি স্টাফরা, স্টুয়ার্ট ও ব্রেট (স্টুয়ার্ট কার্পিনেন ও ব্রেট হার্প, বিসিবির ট্রেনার)। ওর জন্য ওদের আলাদা ট্রেনিং প্রোগ্রাম ছিল। সতর্ক ভাবেই ওকে টেস্টের জন্য তৈরি করা হচ্ছে।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া