adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী’

asraf_82668নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও বেশি শক্তিশালী। 
বুধবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্বদ্যালয়ে(বিএসএমএমইউ) জাতীয় শোক দিবস উপলক্ষে ৪০ দিন ব্যাপী কর্সূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ভারতের মহাত্মা গান্ধী, পাকিস্তানের মোহাম্মদ আলী জিন্নাহ, আমেরিকার ওয়াশিংটনকে নিয়ে তো কোনো বিতর্ক নেই। তবে বঙ্গবন্ধুকে নিয়ে কেন বিতর্ক থাকবে? তবে সবাই এক সঙ্গে শুরুতেই গ্রহণযোগ্যতা পায়নি। 
তিনি বলেন, মাহাত্মা গান্ধীকে আততায়ীর হাতে নিহত হতে হয়েছে। বঙ্গবন্ধুও দেশের মানুষের হাতে খুন হয়েছেন। যেভাবে গান্ধী, ওয়াশিংটন মানুষের মনে স্থান করে নিয়েছেন, সেভাবেই বঙ্গবন্ধুর দৃঢ়তায় বাঙ্গালির মনে বলিষ্ঠ স্থান করে নিয়েছেন। বঙ্গবন্ধু ক্রমেই শক্তিশালী হচ্ছেন। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও বেশি শক্তিশালী।
তিনি আরও বলেন, ‘আমি এমন স্বপ্ন দেখি, শোক দিবসে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পাশে বিএনপি, কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা আমরা সবাই মিলে এক সঙ্গে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করবো।

আশরাফুল বলেন, এবার শোক দিবস পালন উপলক্ষে আমাদের নিজেদের মধ্যে আলোচনায় আমরা সিদ্ধান্ত নেই, জাতির পিতাকে নিজেদের মধ্যে আটকে রাখা ঠিক হচ্ছে না। কারণ জাতির পিতা কোনো দলের একক সম্পত্তি না, তিনি সার্বজনীন। আমরা সার্বজনীনভাবে শোকদিবস পালনের সিদ্ধান্ত নেই।

এ বছরই প্রথম সার্বজনীনভাবে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, অনেক সংগঠন প্রথমবারের মতো শোকদিবস পালন করেছে। আমাদের সার্বজনীনতার আহ্বান এবার পুরোপুরি সফল না হলেও গণজাগরণের সৃষ্টি হয়েছে। অচিরেই বঙ্গবন্ধুর শোকদিবস সার্বজনীনভাবে পালিত হবে।

বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক দীন মোহাম্মদ নুরুল হক, সাবেক সংসদ সদস্য মোস্তফা জামাল মহিউদ্দিন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া