adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ডের কাছে ৯৩ রানে হারল অস্ট্রেলিয়া

AUS-ENG1441766142স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজে রানের বন্যা বইছে। পাশাপাশি যারা প্রথমে ব্যাট করছে তারাই জয় পাচ্ছে। এর আগে প্রথম দুটি ওয়ানডেতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে। দুটি ওয়ানডেতেই তিন-শতাধিক (৩০৫ ও ৩০৯) রান তোলে তারা। দুটিতেই জয় পায় সফরকারী অসিরা।

তৃতীয় ওয়ানডেতে মঙ্গলবার রাতে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে রান তোলে কাটায় কাটায় ৩০০। এবার তারাও জয় পেয়েছে। ৩০১ রানের জয়ের ল্েয ব্যাট করতে নেমে ৪৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার ইনিংস থেমেছে মাত্র ২০৭ রানে। ফলে ৯৩ রানের দারুণ এক জয় তুলে নিয়ে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখল ইংলিশরা। স্বাগতিকরা জয় পেলেও প্রথম দুটি ওয়ানডে জিতে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে স্টিভেন স্মিথের দল।

তবে মাইকেল কার্ক দায়িত্ব ছাড়ার পর স্মিথ জামানায় অস্ট্রেলিয়ার এটি প্রথম হার।
ওল্ড ট্রাফোর্ডে মঙ্গলবার ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫২ রান তোলেন জ্যাসন রয় ও অ্যালেক্স হালস। এরপর ৩১ বল খেলে ৯ রান করা হালস প্যাট কামিন্সের শিকার হয়ে সাজঘরে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে রয় ও টেইলর মিলে ৩৪ রানের বেশি করতে পারেননি। দলীয় ৮৬ রানে অ্যাস্টন আগারের বলে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে আউট হন জ্যাসন রয়। তবে যাওয়ার আগে ৪৫ বলে মূল্যবান ৬৩ রান করে যান। যেখানে ৯টি চারের মার ছিল।

তৃতীয় উইকেট জুটিতে টেইলর ও অধিনায়ক মরগান মিলে দলীয় স্কোরকে ২০৪ রান পর্যন্ত টেনে নেন। টেইলরের সঙ্গে ১১৯ রানের জুটি গড়ে আউট হন ইংলিশ অধিনায়ক। তার ব্যাট থেকে আসে ৬২টি রান। এরপর বেন স্টোকস (১৪), বারিস্টো (১৭), মঈন আলী (১), প্লাঙ্কেটের (১) সঙ্গে ছোট ছোট রানের জুটি গড়ে দলীয় স্কোরকে ৩০০ রান করেন। ৪৯.২ ওভারের সময় ব্যক্তিগত ১০১ রানে আউট হন টেইলর। ক্রিস ওয়াকস (১৪) ও আদিল রশিদ (১) রানে অপরাজিত থাকেন।

বল হাতে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ম্যাক্সওয়েল ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও অ্যাস্টন আগার।

৩০১ রানের জয়ের ল্েয ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অসিরা। শেষ পর্যন্ত ৪৪ ওভারে ২০৭ রানে থামে তাদের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৫৩ রানের ইনিংস খেলেন অ্যারোন ফিঞ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান আসে ম্যাথু ওয়েডের ব্যাট থেকে। তৃতীয় সর্বোচ্চ ২৫ করে রান করেন স্টিভেন স্মিথ ও জর্জ বেইলি। বল হাতে ইংল্যান্ডের মঈন আলী ও প্লাঙ্কেট ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন ফিন ও আদিল রশিদ। 
ম্যাচ সেরা নির্বাচিত হন জেমস টেইলর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া