adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরিফুল হক হাসপাতাল থেকে সিলেট কারাগারে

106646_1_82656ডেস্ক রিপোর্ট : সিলেট সিটি কর্পোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে সিলেট কারাগারে আনা হয়েছে। বুধবার ভোরে তাকে সিলেটে আনা হয়।
সিলেট কারাগারের সিনিয়র জেল সুপার সগির আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, আরিফুল হক একজন ডিটেনশনপ্রাপ্ত বন্দী। ঢাকা থেকে তাকে ফলোআপ ট্রিটমেন্ট দেয়া হয়েছে। এ ট্রিটমেন্ট অনুযায়ী কারাগারে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দী আরিফুল হককে মঙ্গলবার বিকাল ৪টায় ছাড়পত্র দিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।বিকালেই কারা কর্তৃপক্ষ আরিফুল হককে সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানোর সিদ্ধান্ত নেন। গতরাত ৮টা ৩৮ মিনিটে অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেট্রপলিটন পুলিশের একটি দল তাকে নিয়ে সিলেটের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

আরিফুল হকের পরিবারিক সূত্র জানায়, গত মাসের প্রথম সপ্তাহে ঢাকা মেডিকেলে আরিফুল হকের এমআরআই করার পর মাথা ও মেরুদণ্ডের মাঝামাঝি স্থানে কয়েকটি ক্রেক ইনজুরি ধরা পড়ে। ক্রেক ছাড়াও তার হাইপারটেনশন ও ডায়াবেটিক সমস্যা রয়েছে।

উচ্চ আদালতের নির্দেশে গঠিত মেডিকেল বোর্ড সেসময় দেয়া প্রতিবেদনে বলেছিল, ‘আরিফুল হকের মেরুদণ্ডের জোড়ার জায়গাটি ভাঙ্গা। সার্ভাইকাল কোডের উপর বড় ধরণের চাপ রয়েছে। যদি এতে হঠাৎ চাপ পড়ে তাহলে পঙ্গুত্ব ও মৃত্যুর কারণ হতে পারে। এ অবস্থায় কোন প্রকার দীর্ঘ ভ্রমণ তার জন্য ঝুঁকিপূর্ণ হবে। যা যেকোন সময় তার হাত-পা অবশ (প্যারালাইসিস) হওয়ার কারণ হতে পারে।’
সংশ্লিষ্ট সূত্র জানায়, আরিফুল হকের শারীরিক এমন অবস্থায় সাবেক অর্থমন্ত্রী শাহ. এম. এস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের তারিখ ৯ বার পিছিয়েছে। অসুস্থতার ফলে সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাকে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ। গত রবিবার কিবরিয়া হত্যা মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য্য ছিল। একই কারণে এদিনও তাকে হাজির করা হয়নি।
এদিন তার অসুস্থতা তুলে ধরে তার আইনজীবী তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা গ্রহণের সুযোগ দিতে আদালতে আবেদন করেন। ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসান আগামী ১৩ সেপ্টেম্বর মামলার পরবর্তী দিন ধার্য্য করে আরিফুল হকের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডকে পূর্ণাঙ্গ প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন।
ট্রাইব্যুনালের স্পেশাল পিপি কিশোর কুমার কর বলেন, আরিফুল হক চৌধুরীকে আদালতে হাজির না করায় মামলার অভিযোগ গঠনের তারিখ ৯ বার পিছিয়েছে। অবশ্য শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ। তবে তাকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া