adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শাহাদাতের ঘটনায় বিব্রত বিসিবি

2015_09_07_11_44_33_XyUeFApNZ34qVKtzbuHyXMea8eO4eh_originalনিজস্ব প্রতিবেদক : গৃহকর্মী নির্যাতনের মামলায় জাতীয় ক্রিকেট দলের পেসার শাহাদাত হোসেনের আসামি হওয়ার ঘটনায় ভীষণ বিব্রত দেশিয় ক্রিকেটের শাসক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এই ধরণের ঘটনাকে অনাকাঙ্খিত বলে আখ্যা দিয়েছেন।
গৃহকর্মী নির্যাতনের মামলা হওয়ার পর থেকে শাহাদাত হোসেনকে খুঁজছে পুলিশ। তবে স্ত্রীসহ আত্মগোপনে আছেন জাতীয় ক্রিকেট দলের এই পেসার।
ক্রিকেট যেখানে বাংলাদেশের সবচেয়ে বড় বিজ্ঞাপন, সেখানে একজন ক্রিকেটারের বিরুদ্ধে এমন অভিযোগ ক্রিকেট সংশ্লিষ্ট সবার জন্যই অস্বস্তিকর। সোমবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানালেন বিসিবির অবস্থান। তিনি বলেন, আসলে ওর সাথে কথা না বলে বিষয়টি পুরোপুরি বোঝা যাচ্ছে না। তবে সংবাদমাধ্যমে যেসব এসেছে, তাতে ঘটনাটি অবশ্যই অনাকাঙ্খিত। একজন ক্রিকেটার, একজন সিনিয়র ক্রিকেটার হিসেবে ওর কাছ থেকে এসব প্রত্যাশিত নয়। আমরা বিব্রত। প্রত্যাশিত নয় বলব না, তবে এই ধরনের অভিযোগে আমরা খুবই বিব্রত। প্রধান নির্বাহী জানালেন, সংবাদ মাধ্যমেই সবকিছু দেখেছেন তারা। শাহাদাত এখনও তাদের সঙ্গে যোগাযোগ করেননি, থানা থেকেও বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হয়নি। শাহাদাত যোগাযোগ করলে এবং পরে পরিস্থিতি ও বাস্তবতা বুঝে নিজেদের করণীয় ঠিক করবে বিসিবি। 
নিজাম বলেন, ওর বক্তব্যটা শোনার অপেক্ষায় আছি আমরা। তবে আবারও বলছি, বিষয়টি নিয়ে আমরা বিব্রত। এটা শুধু ওর ভাবমূর্তির ব্যাপার নয়। বাংলাদেশ ক্রিকেটের ব্যাপার। একজন জাতীয় ক্রিকেটারের বিরুদ্ধে এমন অভিয়োগ উঠলে সবার প্রতিই একটা ভুল বার্তা যায়। শাহাদাতের সতীর্থদের সবাইকে নিজেদের দায়িত্বের জায়গাটির কথা মনে করিয়ে দিলেন প্রধান নির্বাহী।
সবার মধ্যে এই বোধটা থাকা উচিত যে, দেশের মানুষের কাছে তাদের জায়গাটি কোথায়। ক্রিকেটারদের কাছে এটাই আমাদের কাম্য। ব্যক্তিগত বা সামাজিক জীবনে কোনোরকম অনাকাঙ্খিত পরিস্থিতিতে তারা যেন না জড়ায় বা তেমন কিছু না করে। কারণ সে দেশকে প্রতিনিধিত্ব করেছে। জাতীয় ক্রিকেটার হিসেবে সেই দায়িত্বটার কথা মনে রাখা উচিত। শাহাদাত যেমন জাতীয় ক্রিকেটার, সাকিব-মাশরাফিরাও তেমনি একই জায়গায় খেলে। কাজেই এটা সবারই ভাবমূর্তির ব্যাপার।
সবশেষ গত মে মাসে জাতীয় দলে খেলেছেন শাহাদাত। মিরপুরে পাকিস্তানের বিপক্ষে টেস্টের প্রথম সকালে দুটি বল করার পরই চোট পেয়ে মাঠ ছাড়েন। পরে অস্ট্রেলিয়া থেকে তার অস্ত্রোপচার করিয়ে নিয়ে আসে বিসিবি। মাঠে ফেরার লড়াইয়ে আপাতত তিনি ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ায়।
গৃহকর্মী হারিয়ে গেছে জানিয়ে রোববার মিরপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন শাহাদাত। এর কয়েক ঘণ্টা পর উদ্ধার ওই গৃহকর্মী পুলিশের কাছে অভিযোগ করেছেন, শাহাদাত ও তার স্ত্রী তার উপর নির্যাতন চালাতেন। অসুস্থ অবস্থায় উদ্ধারের পর ১১ বছরের ওই কিশোরীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। পরে শাহাদাত ও তার স্ত্রীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা হয়।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া