adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় বোনের বাড়িতে ছোট বোনকে ধর্ষণ

imagesজামাল জাহেদ, কক্সবাজারর :  কক্সবাজারের পেকুয়ায় এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। বোনের বাড়িতে একা পেয়ে লম্পট মুখ চেপে ধরে জোর পুর্বক ওই কিশোরীকে ধর্ষণ করে। পরে এ ঘটনা প্রকাশ করলে কিশোরীকে হত্যা ও তার বোনকে এলাকা ছাড়া করার হুমকি দেয় ধর্ষক। 

ওই ঘটনার জের ধরে এলাকায় দু’পরে মধ্যে চরম বিরোধ তৈরী হয়েছে। অসহায় পরিবারের ওই কিশোরী যাতে ধর্ষণের বিচার না পান এ জন্য স্থানীয় এক প্রভাবশালী ইউপি সদস্য লম্পটের পে গিয়ে কিশোরীর পিতা ও বিবাহিত বোনকে চাপ প্রয়োগ করছে। পরে ধর্ষণের গুরুতর অপরাধ ধামা চাপা দিতে ইউপি সদস্যের মাধ্যমে ইজ্জতের মুল্য ১০ হাজার টাকার প্রস্তাব দেয় সমঝোতার জন্য। ওই প্রস্তাবে সম্মত না হওয়ায় এখন বিপাকে পড়েছে ধর্ষিতা। ঘটনাটি ঘটেছে গত ২৭ আগস্ট বৃহষ্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের জালিয়া পাড়া এলাকায়।

এ ব্যাপারে ওই কিশোরীর পিতা বাদি হয়ে বৃহষ্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মারুফুর রশিদ খান বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনার সাথে জড়িত থাকায় ওই ইউনিয়নের পশ্চিমকুল এলাকার কলিম উল্লাহর পুত্র ছমুদুল করিম প্রকাশ ছমুদুকে আসামী করা হয়েছে। বাদি অভিযোগে জানিয়েছেন ওই দিন তার কিশোরী কন্যা জালিয়া পাড়ায় বোনের বাড়িতে যান। শিশু পুত্রের চিকিতসার জন্য বড় বোন ছোট বোনকে একা বাড়িতে রেখে পেকুয়ায় চিকিতসকের কাছে যান। 

এ সুযোগে ওই লম্পট বাড়িতে প্রবেশ করে ঘুমন্ত অবস্থায় মেয়েটিকে জোর করে ধর্ষণ করে। পরে ওই ঘটনা জানা জানি হলে মেয়ের পরিবার স্থানীয় মাতবরদের কাছে নালিশ করে। বিষয়টি তড়িত নিষ্পত্তির জন্য ছমুদুর মামা শাহাব উদ্দিন ও তার পিতা কলিম উল্লাহ কিশোরীর দরিদ্র পিতাকে ১০ হাজার টাকার প্রস্তাব দেয়। এদিকে আইনের সহায়তা না গ্রহণ করতে কিশোরীর পিতাকে নানা হুমকি অব্যহত রেখেছে মগনামা ইউপির ৮নং ওয়াড়র্রে সদস্য বিএনপি নেতা নুর মুহাম্মদ লেদু। 

শুক্রবার সকালে একজন গ্রাম পুলিশকে কিশোরীর বোনের বাড়িতে পাঠিয়ে কোন ধরনের বিচার শালিসে না যেতে বকাঝকা করেছেন বলে কিশোরীর বোন জানিয়েছেন। পেকুয়াা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও মো. মারুফুর রশিদ খান কলেন, এ ধরনের অন্যায় কাজে কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই। ধর্ষককে গ্রেফতার করতে পুলিশকে তাগিদ দেয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া